উইমেন্স ফোরাম এডুকেশন ফান্ড স্কলার নির্বাচিত হয়েছেন নন্দিত লেখক প্রকাশক পপি চৌধুরী

0
7

রিপন শান

২০২০ উইমেনস ফোরাম এডুকেশন ফান্ড স্কলার নির্বাচিত হলেন লেখক-প্রকাশক পপি চৌধুরী। এ জন্য তিনি ১০ হাজার ডলারের স্কলারশিপ পেলেন। বাংলাদেশি টাকায় যার মূল্যমান সাড়ে ৮ লাখ টাকা। শিক্ষা ক্ষেত্রে সফলতার জন্য এ পুরস্কার দেওয়া হয় তাঁকে। এ পুরস্কারের জন্য তাঁকে ‘রিকমেন্ডেশন দিয়েছিলেন’ অধ্যাপক দেব্রা সালোমন , ড. থমাস ফিন্ক, ডঃ. অনিতা বকস্ , অধ্যাপক সোয়াইন আহমেদ, অধ্যাপক সাদা এইচএসসি জামান , অধ্যাপক জোয়ানা ডি লিয়ন ও চলচ্চিত্র পরিচালক করণ গোল্ডফার্ব ।

পপি চৌধুরী ২০১৫ সালে সপরিবারে আমেরিকা যান। এরপর তিনি নতুন করে আবার পড়াশোনা শুরু করেন যখন তার বড় ছেলের বয়স ২৬ বছর। এক বছরের মধ্যে তিনি জিইডি পরীক্ষা দিয়ে পাস করেন। এরপর তিনি লাগুর্ডিয়া কমিউনিটি কলেজে ভর্তি হন। দীর্ঘদিন পর পড়াশোনা শুরু করলেও তিনি সফলভাবে এগিয়ে যেতে থাকেন এবং কলেজে ভালো ফল করার কারণে পরপর চারবার ডিনের তালিকায় তাঁর নাম ওঠে। পান বিভিন্ন স্কলারশিপ এবং সিনেট অফিসে ইন্টার্নশিপ করার সুযোগ। ইতিমধ্যে লাগুর্ডিয়া কমিউনিটি কলেজ থেকে ‘ডিজিটাল মিডিয়া’ মেজর নিয়ে সফলতার সঙ্গে অ্যাসোসিয়েট করে ব্যাচেলর করার জন্য ভর্তি হয়েছেন নিউইয়র্কের কুইন্স কলেজে।

পড়াশোনার পাশাপাশি পপি চৌধুরী ‘নারী’ নামের একটি ত্রৈমাসিক পত্রিকা নিয়মিত বের করছেন ২০১৫ সাল থেকে। এ ছাড়া বাংলাদেশি নারীদের উন্নয়নে ‘সাউথ এশিয়ান ক্রিয়েটিভ উইমেন’ নামের একটি অলাভজনক সংস্থা গড়ে তুলেছেন ২০১৭ সালে। প্রীতম প্রকাশ নামে বাংলাদেশে তার একটি প্রকাশনা সংস্থাও রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here