কলাপাড়ায় আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে গুড নেইবারস্ বাংলাদেশ’র ত্রাণ বিতরণ

0
128

রিমন সিকদার, কলাপাড়া

পটুয়াখালী কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়নে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস্ বাংলাদেশ’র উদ্যোগে ও জাপান প্লাটফর্ম’র আর্থিক সহায়তায় আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রথম পর্যায়ে ত্রাণ বিতরণ করা হয়েছে।

বুধবার (৬জানুয়ারি) উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সংস্থাটির কলাপাড়া উপজেলা প্রজেক্ট ম্যানেজার কিরণ বাড়ৈ’র সভাপতিত্বে এবং প্রোগ্রাম অফিসার সমিরন বিশ্বাস ও ইউপি সচিব মোঃ ফারুক শিকদারের যৌথ সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ শাহাবুদ্দিন হাওলাদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থাটির প্রোগ্রাম সাপোর্ট ডিপার্টমেন্ট ডিরেক্টর আনন্দ কুমার দাশ, ইনকাম জেনারেশন ম্যানেজার অখিল বাড়ৈ, সিপিপি ইউনিয়ন টিম লিডার মোঃ রিয়াজ মৃধা।

এসময় সভাপতির বক্তব্যে প্রজেক্ট ম্যানেজার কিরণ বাড়ৈ জাপান প্লাটফর্ম’র প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘জাপান প্লাটফর্ম’র আর্থিক সহায়তায় আপনাদের কাছে ত্রাণ পৌঁছে দিতে পেরে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। তবে আজকের শুধু এই ত্রাণ বিতরণ করেই আমরা শেষ করছি না। আমাদের হাতে আরো নতুন কার্যক্রম রয়েছে। যা আমরা ২০২১ সালে ধাপে ধাপে পরিচালনা করবো। অভাবগ্রস্থ, দুঃস্থ ও অসহায় মানুষদের স্বাবলম্বী করতেও আমরা কাজ করবো। এজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।’

বিশেষ অতিথির বক্তব্যে প্রোগ্রাম সাপোর্ট ডিপার্টমেন্ট ডিরেক্টর আনন্দ কুমার দাশ বলেন, ‘আমরা দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে আপনাদের কাছে এসেছি এবং আপনাদের সহযোগিতায় আমাদের কার্যক্রম পরিচালনা করতে চাই। আপনারা যেনে খুশি হবেন যে, কলাপাড়া উপজেলার ৫টি ইউনিয়নে (ডালবুগঞ্জ, চাকামইয়া, লালুয়া, মিঠাগঞ্জ ও বালিয়াতলী) ইতোমধ্যে গুড নেইবারস্’র কার্যক্রম শুরু করা হয়েছে।’

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ শাহাবুদ্দিন হাওলাদার বলেন, ‘আম্পানে আমার ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ও দুঃস্থ মানুষের মাঝে সহায়তা প্রদান করায় গুড নেইবারস্ বাংলাদেশ’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পরবর্তীতে সংস্থাটির অন্যান্য সকল কার্যক্রম যাতে সুন্দরভাবে পরিচালনা করতে পারে তার জন্য সার্বিক সহযোগিতা করবো।’

আলোচনা শেষে সামাজিক দূরত্ব বজায় রেখে আম্পানে ক্ষতিগ্রস্থ ১৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে ৪০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ লিটার সয়াবিন তেল, ৫ কেজি আলু ও ২ কেজি লবণ বিতরণ করা হয়।

উল্লেখ্য, পর্যায়ক্রমে ডালবুগঞ্জ ইউনিয়নসহ উপজেলার ৫টি ইউনিয়নের ৬৯৯০ পরিবারকে খাদ্য সামগ্রী ও ১১০০ পরিবারের মাঝে টিন বিতরণ করবে গুড নেইবারস্ বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here