কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধে ভাইয়ের ভাইয়ের বিরুদ্ধে মামলা

0
6

রিমন সিকদার, কলাপাড়া

পটুয়াখালীর কলাপাড়ায় ছোট ভাইয়ের কাছ থেকে জমি বুঝে পেতে আদালতের দ্বারস্থ হয়েছে তারই আপন বড় ভাই সাবেক ইউপি মেম্বার মো. মজিবুর রহমান। ঘটনার সূত্রে জানাযায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের বানাতীপাড়া মৌজার জমি দীর্ঘ এক যুগ বিরোধ থাকার পর আপন ছোট ভাই নাজির হাওলাদার ও ছোট ভাইয়ের দুই ছেলের নামে আদালতে মামলা দায়ের করেছে বড় ভাই।
মামলার বিবরণে জানা গেছে, কলাপাড়া উপজেলাধীন ১৫ নং জে এল বানাতিপাড়া মৌজার এস এ ৯৬ নং খতিয়ানের ১৭১ দাগসহ অপর দাগে ২৯.৬৮ একর ভ‚মির রেকর্ডীয় মেছের আলী ও জয়গুন বিবির ওয়ারিশ আকব্বর প্যাদা ও সেলিনা বেগমের নিকট থেকে দুইখানা কবলা দলিলে ২৯ শতক এবং ওয়ারিশ হিসেবে মমতাজ বেগম ৩৩ শতক জমির মালিক হয়। লালুয়া ইউনিয়নের সাবেক ইউপি মেম্বর মজিবুর রহমানের স্ত্রী মমতাজ বেগম ওই জমির মালিক হলেও দীর্ঘ দিন ধরে আপন ছোট ভাই নাজির হাওলাদার ও তার দুই ছেলে দাবি করে আসছিল। সম্প্রতি ওই জমিতে মমতাজ বেগম মাটি কেঁটে সীমানা দিতে গেলে তাদের উপরে দেশীয় অ¯্র নিয়ে হামলা চালায় নাজির হাওলাদার ও তার দলবল। পরে বড় ভাই মজিবুর রহমান হাওলাদার বাদি হয়ে গত ৪ এপ্রিল ২০২১ তারিখে কলাপাড়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নাজির হাওলাদারকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে লালুয়া ইউনিয়নের চেয়ানম্যানকে তদন্ত সাপেক্ষে চল্লিশ দিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
সাবেক ইউপি মেম্বর মজিবুর রহমান জানান, কয়েক দিন পূর্বে এ জমি ঘিরে আমার ও আমার মেয়ে জামাতা যশোরে কর্মরত এস আই রেজাউল নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় ও অনলাইন মিডিয়ায় ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। উক্ত প্রকাশিত সংবাদে ভুল তথ্য দিয়ে রিপোর্ট হওয়ায় এর প্রতিবাদ জানাই। এ জমি ১২ বছর পূর্বে আমার স্ত্রী মমতাজ বেগমের নামে ক্রয় করা। তিনি আরো জানান, তার ছোট ভাই নাজির হাওলাদারের বাসায় পায়রা বন্দর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মামুন এর সহযোগীতায় আমাদের উপর হামলা চালানো হয়েছে। এব্যাপারে ছোট ভাই নাজির হাওলাদার এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই জমি আমার স্ত্রী ও দুই পুত্রের নামে ক্রয় করা। জমির কাজপত্র যাচাই করে দেখুক, তারা পেলে আমরা তা ছেড়ে দেবো।
লালুয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো.তারিকুল ইসলাম খান বলেন, উভয় পক্ষের কাগজ পত্র যাচাই করে দেেেখছি। জমির মালিক সাবেক ইউপি মেম্বার মজিবুর রহমান হাওলাদরের স্ত্রীর।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here