ঘূর্ণিঝড় আম্ফানে সময়োউপযোগী দ্বায়িত্ব পালনে প্রশংসার দাবীদার জনতার চেয়ারম্যান হাশেম মহাজন

0
36

 কে হাসান সাজু, চরফ্যাসন।

বাংলাদেশের একটি পর্যটন দ্বীপ চর কুকরী মুকরী ইউনিয়ন। বঙ্গোপসাগরের দক্ষিণ-পূর্ব কর্নারের মুখে চরকুকরী মুকরী দ্বীপ। এখানের মানুষের দুর্যোগ বন্যা নিয়ে জীবন চলতে হয়। এই ইউনিয়ের বর্তমান চেয়ারম্যান জনাব আবুল হাশেম মহাজন। যিনি, দিনে রাএে এলাকার অসহায় দরিদ্র মানুষ গুলোকে নিয়ে যার জীবন। নিজেকে অনেকটা ঝুঁকিতে নিয়ে এই দ্বীপ এলাকার মানুষের জীবনমান রক্ষা, তাদেরকে বন্যা, ঘূর্ণিঝড়, প্রাকৃতিক বিপদ থেকে বাচার লড়াইয়ে মনোবল যুগিয়েছেন । চর কচ্ছপিয়া টু চরকুকরী মুকরী মাঝামাঝি নদীটি খুবই উত্তাল থাকে তবুও চেয়ারম্যান উত্তাল নদীর ঢেউয়ের সাথে নিজেকে মানিয়ে নিয়েছে। তার এই কল্যাণমুখী কাজের জন্য তিনি ঐ অঞ্চলে নন্দিত।

অন্যান্য সময়ের মতো এবারেও ঘূর্ণিঝড় আম্ফানে তার ভূমিকা কুকরী মুকরী ইউনিয়নের জনগনকে দূর্যোগে বাঁচার সাহস শক্তি জোগায় । তার সাথে আলাপচারিতা তিনি বলেন চর কুকরী মুকরী ইউনিয়নের জনগনকে এই ভয়াবহ অবস্থায় সার্বিক দ্বায়িত্ব পালন করাই আমার কাজ।

ছবিতে চেয়ারম্যান হাশেম মহাজন। এলাকার লোকজনকে নিরাপদে নিয়ে আসছে। এবং তাদের থাকা, খাওয়া প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন।

কুকরী মুকরী ইউনিয়নের জনগনের অনেকের সাথে আলাপকালে তারা বলেন,আমাদের চেয়ারম্যান শিক্ষা, স্বাস্হ্য, সামাজিক উন্নয়নে, তার অবদান অনেক। ইতিপূর্বে তার মতো সেবক বিপদে,আপদে আমরা পাইনি।

ঘূর্ণিঝড় আম্ফান অবস্থান হওয়ার সাথে সাথে, সচেতনতামূলক প্রচার, মানুষকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে নিয়েআসা, সার্বিক বিষয়গুলি মেম্বার, ও সিপিপির সদস্যদের সাথে নিয়ে করেছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here