চরফ্যাশনে তিন জেলের কারাদন্ড ও তিনটি ট্রলার জব্দ

0
13

কে হাসান সাজু, চরফ্যাশন

ভোলা চরফ্যাশনে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৩জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আজ শনিবার (১৭অক্টোবর) বিকালে তিন জেলেকে ১বছর করে কারাদণ্ড ও ৫হাজার মিটার জালসহ ৩টি ট্রলার জব্দ করা হয়েছে।

চরফ্যাশন উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, অভিযানে রাত ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৭টি ভ্রাম্যমাণ আদালত ও ৬টি অভিযান পরিচালিত হয়েছে। সংশ্লিষ্ট চরফ্যাশন মেঘনা ও তেতুলিয়া নদীতে সহকারী কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস এই অভিযান পরিচালনা করেন।

এসময় নদিতে নিষেধাজ্ঞা অমান্য করে মা’ ইলিশ শিকার করায় চরফ্যাশন উপজেলা থেকে ৩জেলের ১বছর করে কারাদণ্ড ও ৫হাজার মিটার জালসহ ৩টি ট্রলার জব্দ করা হয়।

চরফ্যাশন উপজেলা মৎস্য অফিসার মারুফ হোসেন মিনার  জানান,  গোপন সংবাদের ভিত্তিতে চরফ্যাশন উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস নদীতে মা ইলিশ শিকারের খবরে অভিযান পরিচালনার পরে  তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  নুরাবাদ গ্রামের ইউনুস (৩৫), সাকিল (১৯), ফয়সাল (১৮) এই ৩জেলেকে ১বছর করে কারাদণ্ড ও ৫হাজার মিটার জালসহ ৩টি ট্রলার জব্দ করা হয়। জব্দকৃত ট্রলারগুলি থানা হেফাজতে রয়েছে।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here