চরফ্যাশনে হাঙ্গরের ৮ মন শুঁটকি, ৭ ব্যারেল তেল ধ্বংস

0
30

কে হাসান সাজু, চরফ্যাশন

ভোলার চরফ্যাশনের  আহাম্মদপুর ইউনিয়নের মায়া ব্রিজ এলাকা থেকে  হাঙ্গরের ৭ব্যারেল তেল ও ৮মন হাঙ্গরের বাচ্চার শুঁটকি জব্দ করে বৃহস্পতিবার সন্ধ্যায় ধ্বংস করেছেন  বন বিভাগ।

চরফ্যাশন বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো.আলাউদ্দিন জানান,  পরিবেশ ও বন আইনে হাঙ্গর শিকার ও শুটকি প্রক্রিয়াজাতকরণ এবং এর তেল সংরক্ষণ দণ্ডনিও অপরাধ। গোপন সংবাদের ভিত্তিতে ১৩ মে  বুধবার বিকেলে আহাম্মদপুর ৬ নং ওয়ার্ডের  মায়া ব্রিজ এলাকা থেকে  হাঙ্গরের ৭ব্যারেল তেল ও ৮ মন হাঙ্গরের বাচ্চার শুঁটকি জব্দ করা হয়।

এ ব্যাপারে উপজেলার চর মানিকা বিট কর্মকর্তা আবুল কাশেম বাদী হয়ে বন্যপ্রাণী আইনে মামলা করেন । ওই মামলায় বৃহস্পতিবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাদিক আহমেদ জব্দকৃত (পচনশীল) হাঙ্গর তেল ও শুটকি দুলার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করার নির্দেশ প্রদান করেন ।

আদালতের নির্দেশনা  মোতাবেক বৃহস্পতিবার সন্ধ্যায় চরফ্যাশন বনবিভাগের রেঞ্জ অফিসের ভিতরে জব্দকৃত (পচনশীল) হাঙ্গরের ৮ মন শুঁটকি, হাঙ্গরের ৭ব্যারেল তেল  ধ্বংস করা হয়। ঘটনার সাথে জড়িতরা পলাতক রয়েছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

জানা যায়, স্থানিয় প্রভাবশালিদের ছত্রছায়ায় একটি সংঘবদ্ধ  চক্র  দির্ঘ দিন  যাবত হাঙ্গরের শুঁটকিসহ হাঙ্গর এর তেল প্রক্রিয়াজাত করে দেশের বিভিন্ন অঞ্চল ও বিদেশে পাচার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here