তজুমদ্দিনে আশ্রয়ণ প্রকল্পের জমি দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ

0
14

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

ভোলার তজুমদ্দিনে সোনাপুর ইউনিয়নে সরকারি আশ্রয়ণ প্রকল্পের যাতায়াতের পথের জমি দখল করে স্থানীয় এক যুবকের বিরুদ্ধে দোকানঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মো: শাহিন নামের স্থানীয় ওই যুবকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা নেজামল হক। অভিযুক্ত শাহিন উপজেলার সোনাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ সফিজলের ছেলে।

সরজমিনে গিয়ে দেখা যায়, ওই আশ্রয়ণ প্রকল্পের দখল করা জায়গায় দোকানঘর নির্মাণের কাজ করছেন শাহিনের নিযুক্ত কাঠ মিস্ত্রীরা। সেখানে শাহিন উপস্থিত না থাকলেও তার বাবা সফিজল ও ভাই আল-আমিন উপস্থিত থেকে কাজের তদারকি করছেন। এ সময় সরকারি জায়গায় দোকানঘর তোলার বিষয়ে শাহিনের বাবা সফিজলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পের (গুচ্ছুগ্রাম) লোকজন আমাদেরকে জায়গা দিয়েছে। তাই জাল, কাছিসহ বিভিন্ন মালামাল বিক্রয় করার জন্য দোকানঘর নির্মাণ করছি। তবে কারা জায়গা দিয়েছে সে বিষয়ে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

এ বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ শামছুদ্দিন বলেন, শাহিনদের দোকানঘর তোলার জায়গাটি আশ্রয়ণ প্রকল্পের যাতায়াতের পথ। কার নির্দেশে তারা এ কাজ করছে তা আমার জানা নেই। তবে থানায় অভিযোগ দায়েরের পর পুলিশ এসে নিষেধ করায় কয়েকদিন কাজ বন্ধ ছিলো।

সোনাপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু জানান, এ বিষয়ে ইউনিয়ন পরিষদে কেউ অভিযোগ দেয়নি। গ্রাম আদালতে লিখিত অভিযোগ পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here