দুই হাত ছাড়াই লাদেনের এসএসসি জয়!

0
31

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

নেত্রকোনার দুর্গাপুরের শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী মাসুদুর রহমান ওরফে লাদেন এসএসসি পাস করেছে। জন্ম থেকেই দু’হাত নেই তার। ডান হাতের কনুইয়ের উপরে ডান গালের চামড়ার ভর করে কলম ধরে পরীক্ষায় অংশগ্রহণ করে শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৩.৬৭ পেয়েছে লাদেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার চন্তিগড় ইউনিয়নের নাগেরগাতী গ্রামের কৃষক সাহেব আলী ও গৃহিনী হামেদা খাতুনের ছেলে। নবারুণ উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয় সে। উপজেলার গুজিরকোনা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিয়েছিল।

মাসুদুর রহমান বলেন, পরীক্ষার ফলাফলে আমি খুব খুশি। আমার ইচ্ছা ভালো মানুষ হওয়ার। আমি মানুষের সেবা করতে চাই। মা-বাবা ছাড়াও স্কুলের স্যার ও বন্ধুরা আমাকে সহযোগিতা করেছেন। সবার কাছে আমি কৃতজ্ঞ।

ওই শিক্ষার্থীর পিতা-মাতা জানান, দু’হাত ছাড়াই যখন মাসুদুর রহমানের জন্ম হয়, তখন তাকে নিয়ে ঢাকায় গিয়ে ভিক্ষা করতে বলে অনেকে। কিন্তু তারা এরকম কাজে যাননি। পরিশ্রম করে এ সন্তানকে মানুষ করার চেষ্টা করছেন। আজ মাসুদুর রহমান লাদেনের ফলাফল শুনে সকল কষ্ট লাগব হলো তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here