প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারনে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ- এমপি শাওন

0
11

জাহিদুল ইসলাম দুলাল , লালমোহন

কৃষি স¤প্রসারণ অধিদপ্তর, লালমোহন, ভোলা কর্তৃক আয়োজিত লালমোহন উপজেলা প্রশাসন ভবনে প্রান্তিক কৃষকদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ করেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। ২ ডিসেম্বর ২০২০ ইং সকাল ১১টায় কৃষকদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ সময় প্রধান অতিথি হিসাবে এমপি শাওন বলেন করোনার ভাইরাস নামক মহামারীতে যখন সারাবিশ্বে অর্থনীতিক মন্দা দেখা দিয়েছে, ঠিক তখন কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতে কৃষকদের সহায়তা দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রান্তিক কৃষকদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ ও প্রণোদনা দিয়ে শেখ হাসিনার সরকার আবারও প্রমাণ করল বর্তমান সরকার কৃষক ও কৃষি বান্ধব সরকার। এই প্রণোদনা কৃষকদের কষ্টের অনেকটা লাঘব হবে। অথচ বিএনপি জোট সরকারের সময় কৃষককে সারের জন্য প্রান দিতে হয়েছে। আর বর্তমান জনবান্ধব সরকার কৃষকদেরকে গুরুত্বের সঙ্গে দেখার কারনে আজ দেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে আমরা। আমাদের কোন জমি খালি রাখা যাবে না। সকল জমিতে চাষাবাদ করে ফসল উৎপাদন অব্যাহত রাখতে হবে। বর্তমান সরকারের যুগউপযোগী পদক্ষেপের কারনে সারের জন্য কৃষককে দৌড়াতে হয়না। রবং সারই কৃষকের পেছেনে পেছনে দৌড়াচ্ছে।
সার ও বীজ পেয়ে কৃষকরা জানান, বিনামূল্যে সার ও উন্নত মানের বীজ পেয়েছি। সরকার আমাদের মত কৃষকদের কথা ভেবে এমন পদক্ষেপ নেয়ার জন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগ সরকার ও আমাদের এমপি শাওন এর প্রতি কৃতজ্ঞতাও জানাচ্ছি।
এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা এএফএম শাহাবুদ্দিন, উপজেলা কৃষকলীগের সভাপতি মোখলেছুর রহমান হাওলাদার প্রমূখ।
এরপূর্বে সকাল ৯টায় লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার ও কর্মকর্তাদের সাথে সমন্বয় সভা করেন এমপি শাওন। এসময় তিনি হাসপাতালের রোগী, কর্মকর্তা ও কর্মচারীদের খোজ খবর নেন।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here