প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলেই মৎস্য সেক্টর সমৃদ্ধ হয়েছে-এমপি শাওন

0
81

মাহমুদ হাসান লিটন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় মানুষের ভাগ্যে উন্নয়নে কাজ করে যাচ্ছে। সামুদ্রিক মৎস্যসম্পদের মজুদ ও জীববৈচিত্র্যকে অধিকতর সমৃদ্ধ করতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে । দুষ্প্রাপ্যপ্রায় ইলিশের উৎপাদনেও এ সরকার রেকর্ডভঙ্গ করেছে । নিষিদ্ধ সময়ে জেলেরা যাতে মেঘনায় মাছ না ধরে এজন্য তিনি জেলেদের জন্য বিশেষ ভিজিএফের ব্যবস্থা করেছে। জেলেদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী  সাড়ে ৩ কোটি টাকার একটি ‘ইলিশ উন্নয়ন ও সংরক্ষণ তহবিল’ গঠন করা হয়েছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার  সরকারের আমলেই  মৎস্য সেক্টরের সমৃদ্ধ হয়েছে ।

১৭ মে রবিবার সকাল ১০ ঘটিকায় তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে চাঁচড়া ও চাঁদপুর দুটি ইউনিয়নের প্রায় ৪ হাজার জেলেদের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এমপি শাওন এসব কথা বলেন। এসময় তিনি নিজস্ব অর্থায়নে চাঁচড়া ইউনিয়নে ৫শ জন দুঃস্থ হতদরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী ও চাঁদপুর ইউনিয়নে ১শ কর্মহীন লোকের মাঝে নগদ ১ হাজার টাকা করে বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গির, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, থানা অফিসার ইনচার্জ এসএম জিয়াউল হক, চাঁচড়া ইউপি চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, শম্ভুপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান ফরিদ, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন সুমন, শম্ভুপুর শাহে আলম মডেল কলেজের অধ্যক্ষ মো: মুঈনুদ্দীন হাওলাদার, যুবলীগের সভাপতি শহিদুল্যাহ কিরণ প্রমুখ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here