বরিশালে ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির ৬দফা দাবী নিয়ে স্বারকলিপি প্রদান

0
2

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

ঘূর্ণিঝড় জলোচ্ছাস জলদস্যু ও বিভিন্ন প্রাকৃতিক কারনে নিহত জেলে পরিবারকে ৫লক্ষ টাকা করে আর্খিক সহায়তা ওনিবন্ধিত প্রত্যেক জেলের নামে মৎস্য বিভাগের মাধ্যমে ১০ লক্ষ টাকা জীবন বিমা চালু করার পাশাপাশি সকল নদীর মোহনায় ক্যাপিটাল ড্রেজিং করা সহ বদ্ধ জলমহলে আয়তন ঠিক রেখে প্রকৃত মৎস্যজীবী সংগঠনের নামে বরাদ্ধ দেয়া সহ ৬দফা দাবী আদায়ের লক্ষে দেশব্যাপি কর্মসূচি হিসাবে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরিশাল রেঞ্জ ডিআইজি বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

আজ রবিবার (৩১) জানুয়ারী সকাল ১১টায় ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি বরিশাল বিভাগীয় ও বরিশাল জেলা কমিটির নেতৃবৃন্দ ও সদস্যরা স্বারকলিপি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্ষুদ্র মৎস্যজীবী সমিতি সভাপতি মোঃ ইসরাইল পন্ডিত,বরিশাল বিভাগীয় সভাপতি নুরুল ইসলাম, সাধারন সম্পাদক সৈয়দ বাবুল মীর,জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান হাওলাদার,বরিশাল সাংগঠনিক সম্পাদক আবুল বাসার বাঘা,ঝালকাঠী জেলা সভাপতি মোঃ রফিকুল ইসলাম,সাধারন সম্পাদক মোঃ শহিদুল ইসলাম,পিরোজপুর জেলা সভাপতি আব্দুল জলিল ও মোঃ বাবুল হাওলাদার প্রমুখ।

স্বারকলিপি প্রদানকালে ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির নেতৃবৃন্দরা অতিরিক্ত বরিশাল বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ আঃ রাজ্জাক ও বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম (বিপিএম) বার পিপিএম কে অবহিত করে বলেন, সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে এসেই মৎস্যজীবীদের জন্য ৪ কেজি চাল,১০ হাজার টাকা সহ মৎস্য অহরনের জন্য ফাইভার বোর্ড কার্ড,জাল, লাইফ জ্যাকেট,জলমহাল নীতিমালা সংশোধনের মাধ্যমে মৎস্যজীবী জেলেদের স্বীকৃতি দিয়েছে।

এই মুহুর্তে দেশের বিভিন্ন নদীগুলোর মোহনা ভরাট হয়ে যাবার কারনে কোন মাছই সাগর থেকে নদীতে ঢুকতে পারছে না। এতে করে দেশের নদীগুলো মাছ শুণ্য হয়ে পড়লে আমাদের লক্ষ লক্ষ জেলেরা বেকার হয়ে পরার আশংকা করা হচ্ছে।

ইল্লেখ্য ইতি পূর্বে জেলা প্রশাসক বরাবর একই দাবীতে তারা স্বারকলিপি প্রদান করেছিলেন। এর পূর্বে জেলা র‌্যালি সহকারে নগরীর কাশিপুর বরিশাল বিভাগীয় সদর দপ্তরে যায়।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here