বরিশালে বেদে পল্লীর ২০ শিশুর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

0
150
??????

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

পিছিয়ে পরা শিশুদের জন্য “ এই স্লোগানকে সামনে রেখে এগিয়ে চলা সামাজিক সংগঠন এসএনডিসি”র আয়োজনে ২০ জন শিশুকে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। আজ বিকেলে বরিশালের রামপট্টি বেদে পল্লীর শিশুদের মাঝে এই শিক্ষা উপকরণ বিতরণ করে এসএনডিসি’র স্বেচ্ছাসেবীরা। বই বিতরণের পাশাপাশি শিশুদের পড়াশোনায় কিভাবে মনোযোগী করা যায় সে বিষয়ে তাদের অবিভাবদের সচেতন করা হয়।

এসময় এসএনডিসি’র ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, নতুন বছরে আমাদের সাধারণ শিক্ষার্থীরা প্রতিবছরই নতুন বইয়ের আনন্দে মেতে ওঠে। কিন্তু এইসকল শিশুরা ভাসমান এবং ভ্রাম্যমাণ ভাবে জীবনযাপন করার কারণে শিক্ষা প্রতিষ্ঠানেও ভর্তি হওয়ার সুযোগ পায়না।

যার কারণে তারা চাইলেও শিক্ষাকে গ্রহণ করতে পারেনা। আমরা চাই এই শিশুদেরকে প্রাথমিক শিক্ষা প্রদান করতে যাতে করে তারা অন্তত শিক্ষার মৌলিক বিষয় সমূহ যেন জানতে পারে এবং স্কুলমুখী হতে পারে।

তারই ধারাবাহিকতায় আমরা আজকে এই শিশুদের মাঝে প্রাথমিকভাবে শিক্ষা উপকরণ বিতরণ করেছি। তাদেরপরিবার যদি চায় তাহলে আমরা এদেরকে শিক্ষা সহায়তা প্রদান করবো। উল্লেখ্য ২০১৫ সাল থেকে বরিশাল সহ দেশের ৬ টি জেলায় এসএনডিসি পিছিয়ে পরা শিশুদের নিয়ে কাজকরে যাচ্ছে ।

উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন এসএনডিসি’র প্রতিষ্ঠাতা তানজীল ইসলাম শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য বিনু, এসএনডিসি বরিশাল জেলা শাখার সহ সম্পাদক শাহরুন কবির ইভান,শামিমা সাদিয়া, আবির মুনতাহির,ইমাম হাসান, রাকিব, তনু, বিথী, সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here