বাংলাদেশী বংশোদ্ভুত অস্ট্রিয়াণ তরুন রাজনীতিবিদ মাহমুদুর রহমানের নির্বাচনী ইশতেহার

0
6

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

আগামী ১১ অক্টোবর ভিয়েনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে একই সাথে ভিয়েনা সিটি পৌর কাউন্সিল ও ভিয়েনা রাজ্য নির্বাচন। গত নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা অস্ট্রিয়ার ৯টি প্রদেশ বা রাজ্যের মধ্যে অন্যতম একটি। অস্ট্রিয়ার প্রতিটি রাজ্যে প্রতি ৫ বৎসর পর পর স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হয়।

ভিয়েনা রাজ্যকে মোট ২৩টি জেলায় বিভক্ত করা হয়েছে। বর্তমানে ভিয়েনার মোট জনসংখ্যা ১৯ লক্ষ ১১ হাজার ১৯১ জন। ভিয়েনা রাজ্য সরকারে ২০১৫ সালের নির্বাচনের পর থেকে বিরোধীদল SPÖ ও বর্তমান অস্ট্রিয়ান সরকারের কোয়ালিশন পার্টনার Green পার্টির কোয়ালিশন সরকার গঠিত রয়েছে।

এই বৎসর ভিয়েনার ২৩ নাম্বার ডিস্ট্রিক্ট থেকে জেলা প্রতিনিধি হিসাবে বর্তমান অস্ট্রিয়ার ক্ষমতাসীন দল ÖVP এর ভিয়েনার ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের যুব পিপলস পার্টির(ÖVP) চেয়ারম্যান বাংলাদেশী বংশোদ্ভূত মাহমুদুর রহমান নয়ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। বর্তমানে তিনি ২৩ নাম্বার ডিস্ট্রিক্টে ÖVP দলের ৭ নাম্বার লিস্টে রয়েছেন। ব্যক্তিগত জীবনে মাহমুদুর রহমান (নয়ন) একজন সফটওয়্যার ইন্জ্ঞিনিয়ার এবং অবিবাহিত। তার পিতা অস্ট্রিয়ায় বসবাসকারী বাংলাদেশী কমিউনিটির প্রথম দিকের একজন। বর্তমানে তিনি অষ্ট্রিয়া-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি এবং ভিয়েনা থেকে প্রচারিত অনলাইন পত্রিকা “ইউরো সমাচার” এর সম্পাদক।

নির্বাচনের পূর্বে প্রার্থী মাহমুদুর রহমান তার দল ÖVP এর পক্ষে এক অঙ্গীকার নামায় বা প্রতিশ্রুতিতে বলেন যে, তিনি নির্বাচিত হলে ২৩ নাম্বার ডিস্ট্রিক্টকে ভিয়েনার মধ্যে সবচেয়ে শ্রেষ্ঠ জেলায় পরিণত করার প্রয়াস চালিয়ে যাবেন। তাছাড়াও তিনি আরও বলেন এই জেলার যুব, শিক্ষা এবং ডিজিটালাইজেশনের ক্ষেত্রে তার চেষ্টা অব্যাহত থাকবে। মাহমুদুর রহমান নির্বাচনে জয়ী হতে পারলে তিনিই প্রথম বাংলাদেশী বংশোদ্ভুত হিসাবে ভিয়েনার তথা অস্ট্রিয়ার প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হওয়ার দুর্লভ গৌরব অর্জন করবেন।

মাহমুদুর রহমান নয়ন ২৩ নং ডিস্ট্রিক্ট এর বসবাসরত সকল বাংলাদেশীকে তাকে সমর্থন ও ভোট দেয়ার অনুরোধ করেন এবং অষ্ট্রিয়ায় বসবাসরত সকল বাংলাদেশীদের কাছে দোয়া চেয়েছেন ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here