বাউফলে একই ব্যাক্তির নামে দুইটি জাতীয় পরিচয়পত্র

0
100

তৌহিদ হোসেন উজ্জ্বল ,বাউফল

পটুয়াখালীর বাউফলে একই  ব্যক্তির নামে দুইটি জাতীয় পরিচয়পত্র ইস্যুর অভিযোগ পাওয়া গেছে। ওই ব্যক্তির নাম চুন্নু ব্যাপারী। তিনি উপজেলার নাজিরপুর ইউনিয়নের নিজ তাতেরকাঠি গ্রামের মতলেব ব্যাপারী ও ছালেহা বেগমের ছেলে। বিষয়টি নিয়ে ওই এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। চুন্নু ব্যাপারী নাজিরপুর ইউনিয়নের গ্রাম পুলিশ। ২০১৯ সালে মা ইলিশ শিকারের সময় পুলিশের হাতে আটক হয়েছিলেন চুন্নু।

তখন জরিমানা ও মুচলেকা দিয়ে তিনি ছাড়া পান। এছাড়া তার বিরুদ্ধে শিক্ষা সনদপত্র জালের অভিযোগ ও একাধিক মামলা রয়েছে।  সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচন কমিশনের তালিকায় চুন্নু ব্যাপারীর নামে পৃথক দুইটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। একটির নম্বর ১৯৮০৭৮১৩৮৮৯৮৭১৯৬২ আর অপরটির নম্বর ১৯৯২৭৮১৩৮৮৯০০০৫৯০। একটিতে জম্ম তারিখ লেখা ১০ মে ১৯৮০ আর অপরটিতে ০১ জানুয়ারী ১৯৯২।

অভিযোগ রয়েছে, গ্রাম পুলিশে চাকুরি নেয়ার সময় তিনি তার অষ্টম শ্রেণীর শিক্ষা সনদপত্র জাল ও বয়স কমিয়ে একটি নতুন জাতীয় পরিচয়পত্র তৈরি করেছেন। নতুন জাতীয়পত্র তৈরির ক্ষেত্রে উপজেলা নির্বাচন অফিসের কতিপয় কর্মকর্তা ও কর্মচারীকে ঘুষ দিয়ে তিনি কাজটি করেন। দুইটি জাতীয় পরিচয়পত্র থাকার বিষয়টি স্বীকার করে চুন্নু ব্যাপারী বলেন, কি কারনে আমার দুইটি জাতীয় পরিচয়পত্র ইস্যু করা হয়েছে তা জানি না। উপজেলা নির্বাচন অফিসার তরিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, যখন দুইটি জাতীয় পরিচয়পত্র ইস্যু করা হয়েছে তখন যারা দায়িত্বে ছিলেন তারাই ভাল বলতে পারবেন। তবে বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে অবহিত করা হবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here