বাউফলে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ১০০ পরিবার

0
7

আব্দুল আলিম খান, পটুয়াখালী

‘আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগান বাস্তবায়নের লক্ষে সারা দেশের ন্যায় বাউফলে ১০০ ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে আশ্রায়ন-২ প্রকল্পের বাড়ি ও জমির মালিকানা দলিল হস্তান্তর করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলা প্রশাসন ওই দলিল হস্তান্তর করেন। গত ২৩শে জানুয়ারি ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ আশ্রায়ন প্রকল্পের উদ্বোধন করেন।

ঢাকা থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে স্থানীয় সংসদ সদস্য সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি বলেন, বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবেনা। বাউফলে চন্দ্রদ্বীপ ইউনিয়নে যেখানে বেশীভাগ জেলেরা বসবাস করে যাদের জায়গা ও ঘর নেই এমন গৃহহীন এবং ভুমিহীন পরিবারের জন্য সরকার আবাসন ব্যবস্থা করছে। ১০০ পারিবারের মধ্যে ১০ পরিবারের কাছে ঘরসহ জমির মালিকনা হস্তান্তর করা হয়েছে। বাকী ৯০টি আবাসনের কাজ শেষ হলেই তা প্রত্যেকের কাছে হস্তান্তর করা হবে ।

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, সরকার মুজিববর্ষ উপলক্ষে ‘আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এ স্লোগান নিয়ে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় বাউফলে চন্দ্রদ্বীপ ইউনিয়নে ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মোট ১ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে ঘর নির্মাণ করে দিচ্ছে। এর মধ্যে ১০টি ঘরের নির্মাণকাজ সস্পন্ন হয়েছে । অবশিষ্ট ঘরগুলো খুব অল্প সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে। নির্মাণ কাজ শেষ হলে তাদেরকও ঘর ও জমির দলিল হস্তান্তর করা হবে ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদার, ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিসু, সাবেক ভাইস চেয়ারম্যান সামসুল আলম মিয়া, ওসি মোস্তাফিজুর রহমান, পৌর-আওয়ামীলীগের সভাপতি ও নাজিরপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুক ও চন্দ্রদ্বীপ উইনয়নের চেয়ারম্যান আলকাস মোল্লাসহ বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় সাংবাদিক ও সুধীবৃন্দ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here