বানসাস সেরা কলম সম্মাননা পেলেন কবি তানিয়া সুলতানা হ্যাপী

0
3

রিপন শান

বাংলাদেশ নব সাহিত্য সংসদ- বানসাস প্রবর্তিত দৈনিক শব্দ প্রতিযোগিতার চতুর্থ পর্বে করোনা বিষয়ক ইভেন্টে সেরা কলম সম্মাননা অর্জন করেছে কবি তানিয়া সুলতানা হ্যাপী । বানসাস সভাপতি জেডএইচ আরমান ও সাধারণ সম্পাদক আহনাফ শাকিল স্বাক্ষরিত অভিনন্দনপত্র সংবাদটি নিশ্চিত করেছে ।
২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সাড়াজাগানো তরুণ প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপী বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ তথ্য ও গবেষণা সম্পাদক। বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অপু উকিলের একান্ত আস্হাভাজন তানিয়া সুলতানা হ্যাপী, ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক তুখোড় সাংগঠনিক সম্পাদক। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য । রাজনীতির পাশাপাশি সাংবাদিকতা ও সাহিত্য সমাজ সংস্কৃতির বিভিন্ন বিষয়ের সাথে নিবিড়ভাবে যুক্ত আছেন যুবনেত্রী তানিয়া সুলতানা হ্যাপী । অনলাইন নিউজ পোর্টাল ‘নিউজবাতায়ন ডটকম’ সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি কেন্দ্রিক আবৃত্তি সংগঠন সংবৃতা’র নিয়মিত সদস্য । ইডেন কলেজ ছাত্রীজীবনে গভীরভাবে যুক্ত ছিলেন মুক্তিযুদ্ধের মূল্যবোধে উজ্জীবিত প্রগতিশীল সাহিত্য সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসারের সাথে। ‘শিশুমনে শেখ হাসিনা’ ও ‘শিক্ষার্থীদের শেখ হাসিনা’ গ্রণ্হদুটির লেখক তানিয়া সুলতানা হ্যাপী
সবসময় মাটি ও মানুষের জন্য কাজ করে আনন্দ পান । কারো বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারলে মনুষ্যজীবন ধন্য মনে করেন তিনি । আওয়ামী ঘরানার রাজনৈতিক পরিবারের সন্তান তানিয়া সুলতানা হ্যাপী ২০১৯ সালের কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দলের অভ্যন্তরীণ রেষারেষিতে সামান্য ভোটের ব্যবধানে হেরে গিয়ে অর্জন করেছেন মানুষ চেনার দুর্লভ অধ্যায় ।  মুজিবাদর্শের অকুতোভয় তারুণ্য তানিয়া সুলতানা হ্যাপী অভীষ্টকথন-” যারা আমাকে যোগ্য মনে করেনি, তারা আমাকে যোগ্য মনে করবে- তার জন্য তৈরি হচ্ছি ।”
জীবনের অম্লমধুর যুদ্ধে কবিতার অনবদ্য শক্তিতে সমৃদ্ধ হতে চান কবি তানিয়া সুলতানা হ্যাপী । তাইতো রাজনীতির মাঠের লড়াকু সৈনিক তানিয়া নিজেকে উজাড় করে নিবেদন করেছেন সাহিত্যের সরোসিজ প্রান্তরে । এই নিবেদনে এক অনন্য অনুপ্রেরণার সঞ্জীবনী সুধা যোগ হলো তার বানসাস সেরা কলম সম্মাননা প্রাপ্তির মধ্য দিয়ে ।
SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here