বৃদ্ধ মা এবং সন্তানদের ঢাকায় রেখে অসহায় মানুষের সেবায় এমপি শাওন

0
19

 

মাহমুদ হাসান লিটন

বৃদ্ধ মা এবং সন্তানদের ঢাকায় রেখে টানা দের মাস করনায় কর্মহীন ও অসহায় মানুষের সেবায় ব্যস্ত ভোলা-৩ আসনের এমপি দ্বীপবন্ধু  আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।কতটা দিন কেটে গেল মা আর আদরের সন্তানদের দু নয়নে দেখার সুযোগ হয়নি । প্রতিটি মুহূর্তে শত বাঁধার পাহাড় ডিঙ্গিয়ে চলছেন সেবা দেওয়ার বাসনায়। লক্ষ্য তাঁর  লালমোহন- তজুমুদ্দিনের গরীব, দু:খী ও মেহনতি মানুষের জন্য নিজের সর্বোচ্চ মেধা ও শ্রম দিয়ে নিরলস ভাবে কাজ করে যাওয়া। দিনরাত তিনি দুরন্ত রাখাল বালকের মতো ছুটে চলছেন  নির্বাচনী এলাকার এ প্রান্ত থেকে ও প্রান্ত অবধি। মাথার উপর তাপদহন সূর্য, ঘূর্ণিঝড় কিংবা আইলা-সিডরের মতো মহাদূর্যোগ কোনটাই তাকে কখনো থামিয়ে রাখতে পারেনি।

করোনা ভাইরাসে কর্মহীন ও রোজাদার হাজার হাজার মানুষকে খাদ্রসামগ্রী এবং ২দফায় ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন । যিনি নিজের সুখকে জলাঞ্জলি দিয়ে  জনগনের সুখের কথাই ভাবেছেন সারাক্ষণ। ভোলা-৩ নির্বাচনীয় এলাকার সর্বস্তরের জনগন তাকে মনে প্রানে এতোই বেশি ভালোবাসেন যে, নুরুন্নবী চৌধুরী শাওন এমপির আগমনের কথা শুনলেই গ্রামের সকল শ্রেণীর মানুষ সব কাজ ফেলে রেখে রাস্তায় বেড়িয়ে আসেন শুধু এক নজর তাদের প্রিয় নেতাকে দেখার জন্য। যাহা ইতিহাসে এক বিরল ঘটনা।

দ্বীপবন্ধু আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপির সীমাহীন আকাশসম বুকের মাঝে যেন জগতের সকল সুখ ও ভালোবাসা খুঁজে পেয়েছে তাঁর এলাকার সকল জনগন। তাইতো গ্রামের অতিসাধারণ মানুষগুলো তাঁকে কাছে পেলেই বুকের মাঝে জড়িয়ে ধরেন এবং কি যেন এক স্বর্গীয় সুখ অনুভব করেন তার মর্মবাণী একমাত্র সৃষ্টকর্তাই ভালো জানেন। এমন বাঁধভাঙা ভালোবাসায় নুরুন্নবী চৌধুরী শাওন এমপিও নিজেকে সকলের মাঝে বিলিয়ে দেন পরম মমতায়।

অতীতে কখনই এ জনপদে এমন জননন্দিত জনপ্রতিনিধির দেখা মিলেনি। বই-পুস্তক ও নিয়ম কানুনে থাকলেও তাঁরা ছিলেন সকলের ধরা ছোয়ার বাইরে। কেননা, সাধারন মানুষের কাছে তাদের অবস্থান ছিল অনেক অনেক দূরে এবং তাদের দিদার লাভ করাও সাধারন মানুষের ছিল কল্পনাতীত।
আর আজ যেন আকাশের চাঁদ নেমে এসেছে গরীব, দু:খী ও মেহনতি মানুষের হৃদয় নিংড়ানো কথা শুনতে এবং তাদের সুখে-দুঃখে সারাজীবন পাশে থাকতে।

এমপি শাওন বলেন, বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিয়েছেন, তা বিশ্বে এক অনুকরণীয় দৃষ্টান্ত।তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনাভাইরাস মোকাবিলায় কাজ করে যাচ্ছি। তারই নির্দেশে দরিদ্র ও কর্মহীন মানুষের ঘরে ঘরে ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছি।

 

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here