বোরহানউদ্দিনে শান্তিরহাট মাদ্রাসায় গোপন বিজ্ঞপ্তিতে সুপার সহ ৩ পদে নিয়োগ বাণিজ্যে

0
46

এম এ অন্তর হাওলাদার, বোরহানউদ্দিন

ভোলা বোরহানউদ্দিন উপজেলার দেউলা শান্তিরহাট দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসায় গোপনে বিজ্ঞপ্তি দিয়ে সুপার সহ ৩ পদে নিয়োগ বাণিজ্যের পায়তারা করার অভিযোগ উঠেছে। ওই এলাকার অনেক আগ্রাহী প্রার্থী পত্রিকার প্রকাশিত বিজ্ঞপ্তি জানতে না পেরে আবেদনের সুযোগ হারিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।
সূতমতে জানা গেছে, দেউলা শান্তিরহাট দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা টি প্রতিষ্ঠিত হয় ১৯৮৩ সালে। ওই প্রতিষ্ঠানে সুপার পদে মাওলানা ইব্রাহীম খলিল ২৯-২-২০২০ সালে অবসরে গেলে সুপার পদটি শুণ্য হয়। তাই সুপার পদে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয় ম্যানেজিং কমিটি। ওই সুপার পদ সহ লাইব্রেরিয়ান পদে ১ জন ও আয়া পদে ১ জন করে মোট ৩ পদে ৩ জন লোক নেয়ার জন্য নাম মাত্র পত্রিকায় ১৭-১-২০২১ তারিখে বিজ্ঞপ্তি দেয়। কিন্তু বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি না দেয়ার কারনে ওই এলাকার অনেক আগ্রাহী প্রার্থী আবেদন করতে না পেরে হতাশ হয়ে পড়েছেন। অনেক ম্যানেজিং কমিটির সদস্যও জানে না বিজ্ঞপ্তি প্রকাশের পত্রিকার নাম। এমত অবস্থায় পুনরায় বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে আগ্রাহী প্রার্থীদের সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক সত্ব্যে একাধিক আগ্রাহী প্রার্থী জানান, যে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছে তার নামও আমরা জানিনা। সহ সুপার কে সুপার পদে নিয়োগ দেয়ার জন্য এবং সভাপতি’র পছন্দের প্রার্থীদের নেয়ার জন্য নাম মাত্র পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়। আমরা জানতে না পেরে ওই সকল পদে আবেদন করার সুযোগ পাইনি। এ বিজ্ঞপ্তি পুনরায় দিয়ে আমাদের আবেদনের সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য মো. বাছেদ তালুকদার জানান, নিয়োগ বিজ্ঞপ্তি দেয়ার কথা শুনছি কিন্তু কোন পত্রিকায় দিছে তার নাম জানি না।
অত্র প্রতিষ্ঠানের সহকারী সিনিয়র মৌলভী ও ভারপ্রাপ্ত সুপার আবি আবদুল্ল্যাহ জানান, বিধিমোতাবেক রেজুলেশন করেই সুপার সহ ৩ পদে নিয়োগ এর জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।
অত্র প্রতিষ্ঠানের সভাপতি আওলাদ হোসেন এর কাছে নিয়োগ বিজ্ঞপ্তি’র বিষয়টি জানতে চাইলে তিনি জানান, বিজ্ঞপ্তি দেয়া হয়েছে তবে পত্রিকার নাম আপনাকে পরে জানাবো।
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস জানান, গোপনে বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ প্রক্রিয়ার চেষ্টা করছে এরকম কোন অভিযোগ পেলে তা তদন্ত করে সত্ব্যতা পেলে ওই নিয়োগ বাতিল করে দিব।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here