বোরহানউদ্দিন পৌর নির্বাচনে মেয়র পদে আ’লীগের একক প্রার্থী রফিক

0
26

এম এ অন্তর হাওলাদার, বোরহানউদ্দিন

আসন্ন পৌরসভা নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনী আমেজ সৃষ্টি হচ্ছে ভোলা বোরহানউদ্দিন পৌরসভায়। তৃতীয় দফায় ৩০ জানুয়ারী অনুষ্ঠিত হবে এ নির্বাচন। তাই সম্ভাব্য পৌর মেয়র ও কাউন্সিলর যে যার শক্ত অবস্থান জানান দিচ্ছেন। কেউ শোডাউন করে কেউবা ব্যানার ফেস্টুন দিয়ে পৌরবাসী’র দোয়া ও সমর্থন কামনা করছেন। অনেকে দলীয় মনোনয়ন পেতে হাই কমান্ডে দৌড়ঝাপ করছেন। এছাড়া আ’লীগের নেতাকর্মীরাদের শোডাউনে মুখরিত হচ্ছে বোরহানউদ্দিন পৌরসভা। তবে আ’লীগের পছন্দের একক প্রার্থী বোরহানউদ্দিন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম। তবে বিএনপি হতে একাধিক মেয়র প্রার্থীর নাম শোনা যাচ্ছে। এছাড়া স্বতন্ত্র হতে আব্দুস সালাম ও জামায়েত হতে জহুরুল ইসলাম মেয়র পদে প্রার্থী হিসাবে নির্বাচন করবেন।
সূত্রমতে জানা গেছে, প্রথম শ্রেণীর এ পৌরসভায় মোট ভোটার ১০ হাজার ৭২০ জন। পুরুষ ৪ হাজার ৩৬০ জন ও মহিলা ৪ হাজার ৫০ জন রয়েছে। দুই বারের পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তৃণমূল আ’লীগের পছন্দের মেয়র প্রার্থী হিসাবে কেন্দ্রে নাম পাঠানো হয়েছে।
মঙ্গলবার উপজেলা আ’লীগের নেতাকর্মীদের সাথে ধানমন্ডি আ’লীগের দর্লীয় কার্যালয় হতে মনোনয়ন পত্র সংগ্রহ করেন মেয়র প্রার্থী রফিকুল ইসলাম। উপজেলা আ’লীগের সভাপতি মো. জসিম উদ্দিন হায়দার জানান, তৃণমূল আ’লীগের পছন্দের প্রার্থী হিসাবে বর্তমান মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম কে প্রথম পছন্দের ব্যক্তি হিসাবে নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।
এদিকে বিএনপি হতে পৌর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান কবিরের নাম শুনা যাচ্ছে। তিনি গত নির্বাচনে বিএনপি হতে মেয়র পদে পৌর নির্বাচনে অংশ গ্রহন করেছেন। এছাড়া বিএনপি হতে মেয়র পদে নির্বাচনী গুঞ্জন রয়েছে সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপি’র সভাপতি সাইদুর রহমান মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার আলম খান। যদিও বিএনপি’র নেতারা বলছেন হাই কমান্ড হতে নির্দেশ আসলে তারা তৃণমূল বিএনপি’র সাথে আলোচনা করে দলীয় প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাবেন।
বোরহানউদ্দিন পৌর বিএনপি’র সভাপতি সাইদুর রহমান মিলন জানান, পৌর নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে কিনা এখনও কেন্দ্রীয় সিদ্ধান্ত হয়নি। কেন্দ্রীয় সিদ্ধান্ত আসলে উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হবে।
এদিকে স্বতন্ত্র হতে বিশিষ্ট ব্যবসায়ী আবদুস সালাম মেয়র পদে নির্বাচন করবেন। এছাড়া শ্রমিককল্যাণ ফেডারেশনের বোরহানউদ্দিন পৌরসভা’র সভাপতি জহিরুল ইসলাম জামায়েত হতে মেয়র পদে নির্বাচন করবেন।
স্বতন্ত্র প্রার্থী আবদুস সালাম বলেন, মাদক মুক্ত সমাজ গড়ার লক্ষে এবং জনগনের সেবা করার জন্য মেয়র পদে নির্বাচন করবো। জনগন যদি তাদের ভোটের মাধ্যমে নির্বাচিত করেন তাদের কল্যাণে কাজ করে যাবো।
জামায়েত প্রার্থী জহিরুল ইসলাম বলেন, জামায়েত হতে আমাকে মেয়র পদে নির্বাচন করার জন্য নিশ্চিত করেছেন। জনগনের কল্যাণে আজীবন কাজ করবো।
অন্যদিকে পৌর সভার ৯টি ওয়ার্ডে আ’লীগ, বিএনপি ও স্বতন্ত্র হতে একাধিক করে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা যে যার শক্ত অবস্থান জানান দিয়ে দলীয় সমর্থন প্রত্যাশায় মাঠ পর্যায়ে কাজ করছেন। সম্ভাব্য মেয়র ও কাউন্সিলরদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে রাস্তার দুই পাশ ও পৌর শহরের গুরুত্বপূণ সড়কগুলো।
এব্যাপারে বোরহানউদ্দিন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, পৌরবাসী আমাকে গত ২ বার নৌকার প্রার্থী হিসাবে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করেছেন। ভোটারদের সাথে নির্বাচনের সময় যে সকল প্রতিশ্রুতি দিয়েছি তা শতভাগ বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করেছি। এ পৌরসভায় অবকাঠামো উন্নয়ন সহ রাস্তা প্রসস্ত করণ, ব্রীজ, কালভার্ট, আধুনিক মানের লঞ্চ টার্মিনাল সহ বহু উন্নয়ন মূলক কাজ করেছি। জননেত্রী শেখ হাসিনা ও সাবেক বাণিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল ও স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি’র জন্য মাঠ পর্যায়ে কাজ করছি। যারফলে তৃণমূল নেতাকর্মীরা আমাকে যে ভাবে উৎসাহ দিচ্ছে তাতে আমি মুগ্ধ। মহান আল্লাহ’র রহমতে মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করার সুযোগ করে দেন আমার এ পৌরসভার উন্নয়নে বাকী যে স্বপ্নগুলো রয়েছে তা বাস্তবায়নে কাজ করবো ইনশাআল্লাহ।
তিনি আরোও বলেন, আসন্ন পৌর নির্বাচনকে ঘিরে আ’লীগ নেতাকর্মীরা উজ্জবিত। প্রতিদিন মিছিল মিটিংয়ে মুখরিত রাখছে পৌর এলাকা।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here