ভোলার ইলিশায় ঈদে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়, করোনা সংক্রমণের আশঙ্কা

0
9

আকতারুল ইসলাম আকাশ

ঈদুল আজহা’র আর মাত্র অল্প কয়েকদিন বাকি। পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নাড়ীর টানে বাড়ি ফিরতে শুরু করেছে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে কর্মরত থাকা লোকজন। কেউ কেউ আবার সপরিবার মিলে ভাড়াটিয়া বাসা ছেড়েও চলে আসছে। যাঁরা আসছে তারা একে-অপরের সাথে গাদাগাদি করে ছুটছেন। এতে করোনা সংক্রমণের ঝুঁকির আশঙ্কা রয়েছে। ২৯ জুলাই বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ইলিশা লঞ্চ ও ফেরিঘাটে এমনই চিত্র দেখা গেছে।

লক্ষ্মীপুরের মজুচৌধুরি ঘাট থেকে ভোলার ইলিশার উদ্দেশ্যে বেলা সাড়ে এগারোটায় ছেড়ে আসা যাত্রীবাহী সি-ট্রাক এস টি খিজির-৮ দিয়ে প্রায় তিনশোর মতো যাত্রী এসেছে। যদিও এস টি খিজিরের ধারণক্ষমতা ২৫০। ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহন করায় রয়েছে দুর্ঘটনার আশঙ্কাও।

এছাড়াও মজুচৌধুরি ঘাট থেকে ছেড়ে আসা এম ভি পারিজাত ও ঢাকা থেকে ছেড়ে আসা গ্রীনলাইনেও যাত্রীর ভিড় ছিলো চোখে পড়ার মতো। এদিকে লক্ষ্মীপুর মজুচৌধুরি ঘাট থেকে ছেড়ে আসা লঞ্চ ও ফেরির যাত্রীদের সন্দেহজনক হিসেবে ব্যাগ তল্লাশি করছেন ঘাটে থাকা দায়িত্বরত পুলিশ সদস্যরা।

এস টি খিজির-৮ এর মাষ্টার আব্দুল বারেক জানান, সকাল সাড়ে এগারোটার ট্রিপে খিজির জাহাজে প্রায় দুইশো’র মতো যাত্রী এসেছে। তবে যাত্রীদের দাবি যাত্রীর সংখ্যা প্রায় তিনশো’র মতো হবে। ঘাটে দায়িত্বরত ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক রতন কুমার শীল বলেন, সন্দেহজনক হিসেবে যাত্রীদের ব্যাগ তল্লাশি করা হচ্ছে। তবে সামাজিক দুরত্ব বজায় রাখতে ও মাস্ক ব্যবহার করতে সকলকে বারবার বলা হচ্ছে।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here