ভোলার ইলিশা ঘাট জোয়ারে প্লাবিত

0
38

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

ভোলায় বিপৎসীমার ২৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে মেঘনার পানি। এতে তলিয়ে গেছে ইলিশা ফেরি ও লঞ্চঘাটসহ নিচু এলাকা। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী, পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীরা।

অতি জোয়ারে হাই ওয়াটার ও লো-ওয়াটার ঘাট তলিয়ে যওয়ায় যানবাহন ও যাত্রী পারাপার ব্যাহত হচ্ছে। এছাড়াও ঘাটের বেশিরভাগ দোকানপাট পানিতে প্লাবিত হয়ে দুর্ভোগে পড়ছেন মানুষ।

যাত্রী আবু ছিদ্দিক ও অজিত জানান, জোয়ারের পানিতে ঘাট তলিয়ে যাওয়ায় অনেক ঝুঁকি নিয়ে পন্টুনে উঠতে হচ্ছে। বিশেষ করে নারী ও শিশুদের সমস্যা হচ্ছে বেশি। কেউ কেউ আবার দুর্ঘটনার শিকারও হচ্ছেন।

ভোলা ফেরিঘাটের ইনচার্জ কেএম এমরান হোসেন বলেন, এখানে উঁচু ঘাট নির্মাণ করা হলেও ৩০ র‌্যাম দেওয়ায় জোয়ারে পানি উঠছে। তবে ৪০ ফুট র‌্যাম দেওয়া হলে পানি উঠবে না।

পূর্ণিমার সৃষ্ট জোয়ার ও উজান থেকে নেমে আসা ঢলের কারণে পানি বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন ভোলা পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আসিকুর রহমান। তিনি জানান, মেঘনার পানি বিপৎসীমার উপরে প্রবাহিত হওয়ায় নিচু এলাকা প্লাবিত হচ্ছে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, অতি জোয়ারে জেলার বাঁধের বাইরের বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হয়েছে। এর মধ্যে কলাতলীর চর, ঢালচর, চর পাতিলা, রামদাসপুর, হাজিপুর, মদনপুরসহ বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here