ভোলায় ২ লাখ রেনু পোনাসহ ৩ পাচারকারী আটক

0
17

আকতারুল ইসলাম আকাশ, ভোলা

ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের রতনপুর এলাকা থেকে ২ লাখ (পিচ) বাগদা চিংড়ির রেনু পোনাসহ ৩ জনকে আটকের পর এক বছর করে কারাদন্ড  দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

৫ জুন শুক্রবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক এ কারাদ- দেন। এসময় একটি ট্রলার জব্দ করার পাশাপাশি রেনু পোনাগুলো পুকুরে অবমুক্ত করা হয়।

সাজা প্রাপ্তরা হলেন, একই উপজেলার হাসান নগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা মজিবুল পাটোয়ারীর ছেলে মোঃ ফারুক (৪০) ও ইয়াসিন মিয়ার ছেলে রুহুল আমিন (৩৫) এবং লালমোহন উপজেলার পৌর ১নং ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ মোস্তফার ছেলে সবুজ (৩২)।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির গাজী জানান, উপজেলার বিভিন্ন স্থান থেকে গলাচিপা হয়ে খুলনা বাগেরহাটে বাগদা চিংড়ির রেণু পোনা ট্রলার যোগে পাচার করা হচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে তার নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার কাচিয়া ইউনিয়নের রতনপুর এলাকা অভিযান চালায়।

তিনি জানান, ১৩টি ব্যারেলে করে ট্রলারযোগে পাচারকালে প্রায় দুইলক্ষ বাগদা চিংড়ির রেণু পোনাসহ তিন জনকে আটক করা হয়। এছাড়া জব্দ করা হয় ১টি ট্রলার। পরে শুক্রবার সকালে আটক তিনজনকে একবছর করে বিনাশ্রম কারাদ- দেয়ার পাশাপাশি জব্দকৃত মাছ বোরহানউদ্দিন উপজেলা ও থানা পুকুরে অবমুক্ত করা হয়।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here