মনপুরায় নিহত দুই জেলের লাশ দাফন সম্পন্ন । নিখোঁজ জেলের লাশ উদ্ধার

0
152

মোঃ ছালাহউদ্দিন, মনপুরা 

বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় ভোলার মনপুরায় নিহত দুই জেলের লাশ জানাযা শেষে দাফন করা হয়। তবে শনিবার বিকেল সাড়ে ৪ টায় ডুবে যাওয়া ট্রলার থেকে নিখোঁজ জেলে মিজানুর রহমান লাশ উদ্ধার হয়েছে জানিয়েছে ওসি সাইদ আহমেদ।
অবশেষে সাগরে ডুবে যাওয়া ট্রলারের ইঞ্জিনরুমে মিললো নিখোঁজ জেলের লাশ। শনিবার সাগরে ডুবে যাওয়া ট্রলারটি হাতিয়ার ভাসানচর সংলগ্ন মেঘনা নদী থেকে অর্ধডুবন্ত অবস্থায় হাতিয়ার জেলেরা উদ্ধার করে। খবর পেয়ে পরিবারের লোকজন স্পিডবোট যোগে মরদেহ মনপুরায় নিয়ে আসে। জানাজা শেষে তার দাফন সম্পন্ন করা হয়েছে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা জানিয়েছেন রোববার (২৬ সেপ্টেম্বর) নিহত দুই জেলে পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা অনুদান দেওয়া হবে। শনিবার বিকেলে উদ্ধার হওয়া নিখোঁজ জেলের লাশ জানাযা শেষে দাফন করা হয়।

এছাড়াও শুক্রবার রাত সাড়ে ৯ টায় উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামে নিহত জেলে রুবেল ও একই ইউনিয়নে দাসেরহাট গ্রামে নিহত জেলে মোঃ মাফুর জানাযা শেষে নিজ বাড়ির সামনে দাফন করা হয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় কামাল মাঝির ট্রলারে করে ডুবে যাওয়া ট্রলারের জীবিত ৮ জেলে ও নিহত দুই জেলের লাশ মনপুরার ভূইয়ার হাটের ব্রিজ সংলগ্ন খাল পাড়ে আনা হয়। এই সময় ডুবে যাওয়া ট্রলারের ১১ জেলের স্বজনরা সহ উপজেলার হাজারো মানুষ খাল পাড়ে অবস্থান করে। কামাল মাঝির ট্রলার খাল পাড়ে পৌঁছালে জেলের স্বজনরা হাউ-মাউ করে কান্না শুরু করে। পরে পুলিশি কার্যক্রম শেষে জীবিত জেলেদের ও মৃত দুই জেলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, নিখোঁজ জেলের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে উদ্ধার হওয়া দুই জেলের লাশ জানাযা শেষে দাফন করা হয়। শনিবার নিখোঁজ মিজান মেস্তরীরর লাশ দাফন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here