মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন ২শত ভূমিহীন ও গৃহহীণ পরিবার

0
226

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষেও গৃহহীন থাকবেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।
সারাদেশে একযোগে ২৩শে জানুয়ারী শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম শুভ উদ্ভোধন করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে ভিডিও মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহ প্রদান কার্যক্রম প্রদর্শন করা হয়েছে। উদ্ভোধন শেষে মনপুরায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন ২শত ভূমিহীন ও গ্রহহীন পরিবার। প্রধানমন্ত্রীর উপহার উপকারভোগীদের কাছে আনুষ্ঠানিকভাবে ২শতাং জমি ও ঘর হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা , সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ছাইফুল ইসলাম।

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, হাজির হাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক, দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেনসহ উপজেলা সকল দাপ্তরিক প্রধানগন,মুক্তিযোদ্ধা,সাংবাদিক। প্রধানমন্ত্রীর ঘর উপহার নেওয়ার জন্য ৪টি ইউনিয়নের সকল উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

মুজিববর্ষে “আশ্রয়নের অধিকার , শেখ হাসিনার উপহার” এ শ্লোগান বাস্তবায়নের লক্ষে উপজেলার ৪টি ইউনিয়নে খাস জমিতে ভূমিহীন ও গৃহহীণ ২শত পরিবারকে আধা-পাকা ঘর তৈরি করে দেওয়া হয়েছে।

জমি ও ঘর পেয়ে খুব খুশি রহিমা বেগম (২৫), পিয়ারা বেগম(৩৫) বেগম বলেন প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকব,আর আমাদের কষ্ট হবেনা। মুজিবর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহার হিসেবে ভোলার মনপুরায় ২শত ভূমিহীন ও গৃহহীণ পরিবারের জন্য নির্মিত হয়েছে আধা-পাকা ঘর । প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে এসব ঘর নির্মান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা বলেন, ঘর নির্মান শেষে তালিকায় বরাদ্ধপ্রাপ্ত ২শত ভূমিহীন ও গৃহহীন পরিবারনন মধ্যে শনিবার ১২০ পরিবারের মধ্যে প্রত্যেককে ২শতাংশ জমি রেজিঃ ও ঘর হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে উপকারভোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ঘরগুলো হস্তান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here