মনপুরায় হাসপাতালে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন

0
99
??????

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

ভাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারিদের অবদান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করছেন মনপুরার স্বাস্থ্য সহকারি ও স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ।

গত কয়েকদিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সামনে ব্যানার টানিয়ে অবস্থান কর্মসূচী ও কর্মবিরতি পালন করায় বন্ধ রয়েছে ৭৬ টি নিয়মিত টিকাদান কেন্দ্র। এতে জরুরী স্বাস্থ্য সেবা ও টিকাদান বন্ধ থাকায় বিপাকে পড়েছে শিশু সহ দেড় লাখ বাসিন্দারা।

কর্মসূচী চলাকালে বাংলাদেশ হেলথ এ্যাসিস্টেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ ফারুক হোসেন বলেন, নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসন সহ বেতন গ্রেড উন্নতিকরণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিদের মহাসমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেতন বৈষম্য নিরসনের ঘোষনা দিয়েছিলেন। পরে ২০১৮ সালের ২ জানুয়ারী তৎকালিন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবী মেনে নিয়ে কমিটি গঠন করে।

চলতি বছরে হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী ও সচিব দাবি মেনে নিয়ে লিখিত প্রতিশ্রুতি দেন। কিন্তু আজও বাস্তবায়ন হয়নি। দাবী আদায়ে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here