মনপুরা ও লক্ষীপুর মেঘনা ট্রলার ডুবিতে এক মহিলা ও এক শিশুর লাশ উদ্ধার

0
6

মোঃ ছালাউদ্দিন, মনপুরা

নোয়াখালী হাতিয়ায় বরযাত্রীবাহি ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ এক মহিলা ও এক শিশুর লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড। ট্রলার ডুবির ঘটনায় এই পর্যন্ত ১০ জনের লাশ উদ্ধার করা গেলেও এখনো নিখোঁজ রয়েছে ৫ শিশু জানিয়েছেন হাতিয়ার কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট তাহসিনুর রহমান। শনিবার সকালে ভোলার মনপুরার রামনেওয়াজ সংলগ্ন মেঘনা থেকে এক মহিলার লাশ ও লক্ষীপুরের রামগতির গজারিয়া সংলগ্ন মেঘনায় এক শিশুর লাশ উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া মহিলার লাশটি হলো, হাতিয়ার আল-আমিন গ্রামের বাসিন্দা নাছির উদ্দিনের স্ত্রী জাকিয়া খাতুন (৫৫) ও উদ্ধার হওয়ায় শিশুটি হলো, হাতিয়া পূর্ব আজিম নগরের রিয়াজ উদ্দিনের মেয়ে নিহা আক্তার (১)।

কোস্টগার্ড ও পরিবার সূত্রে জানা যায়, এখনো নিখোঁ ৫ শিশু রয়েছেন। এদের মধ্যে ভোলার মনপুরার মহিউদ্দিনের মেয়ে নামিয়া আক্তার (৩) ও আবদুর রহিমের ছেলে মোঃ আলিফ (২)। এছাড়াও হাতিয়ার আল আমিন গ্রামের নাছির উদ্দিনের ছেলের পক্ষের নাতনি নুর নাহার (৩) ও মেয়ে পক্ষের নাতনি হালিমা খাতুন (৪)। অন্যজন হলেন বয়ার চরের মোঃ ইলিয়াসের ছেলে আমির হোসেন (দেড় বছর)।

ঘটনা সূত্রে জানা যায়, হাতিয়ার নলের চরের উত্তর আজিমপুর গ্রামের ইব্রাহীম সওদাগরের মেয়ে তাছলিমা আক্তারের (২১) সাথে গত সোমবার মনপুরার ঢালচরের বেলাল মেস্তুরীর ছেলে ফরিদ উদ্দিনের বিয়ে হয়। পরদিন মঙ্গলবার তাছলিমাকে আনুষ্ঠানিকভাবে ট্রলারযোগে বরের বাড়িতে নেওয়া হচ্ছিল। বেলা দেড়টার দিকে হাতিয়াার চেয়ারম্যান ঘাটের দক্ষিণ- পশ্চিমে মেঘনার প্রবল ¯্রােতে ট্রলারটি উল্টে যায়। সেটি রামগতির টাংকির ঘাটে ভেসে যায়। সেখানে জেলেরা নববধূ তাছলিমা সহ ৫ জনের লাশ উদ্ধার করে। পরে হাতিয়ার চানন্দি ঘাটে দুইটি লাশ পাওয়া যায়। শুক্রবারে একজনের লাশ পাওয়া যায়। শনিবার সকালে দুই জনের লাশ পাওয়া যায়। এনিয়ে ১০ জনের লাশ পাওয়া গেলেও এখনো ৫ শিশু নিখোঁজ রয়েছেন।

এই ব্যাপারে উদ্ধার অভিযানে দায়িত্বে থাকা হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার তাহসিনুর রহমান জানান, শনিবার সকালে ভোলার মনপুরার রামনেওয়াজ সংলগ্ন মেঘনা থেকে এক মহিলার ও লক্ষীপুর রামগতির গজারিয়া থেকে উদ্ধার হওয়া শিশুর লাশের শনাক্ত হওয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ ৫ শিশুর উদ্ধারে কোস্টগার্ড অভিযান অব্যাহত রয়েছে।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here