মানুষ মানুষের জন্য’ এম পি জ্যাকবের ব্যতিক্রমী ও মানবিক কার্যক্রম

0
8

কে হাসান সাজু, চরফ্যাশন

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব ব্যতিক্রমী ও মানবিক কার্যক্রম শুরু করেছেন।

তার এই কার্যক্রম নির্বাচনী এলাকার মানুষের মাঝে প্রশংসাও কুড়িয়েছেন। করোনার শুরু থেকেই ‘মানুষ মানুষের জন্য’ কর্মসূচির আওতায় তার নির্বাচনী এলাকার চরফ্যাশন ও মনপুরা উপজেলার ২৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন তিনি।

এ ছাড়াও দুই উপজেলার সব পরিবহন শ্রমিককে খাদ্যসামগ্রী বিতরণ (বাস শ্রমিক, ট্রাক শ্রমিক, ভাড়ায় চালিত মাইক্রোবাস ও হোন্ডা শ্রমিক) করেছেন। আনসার, ভিডিপি, চৌকিদার ও দফাদারদের খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান করেছেন সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী জ্যাকব।

রমজান মাস শুরু হওয়ার পর থেকেই চরফ্যাশন ও মনপুরা উপজেলার ১ হাজার ৪২১টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের নগদ আর্থিক সহায়তা প্রদান করেছেন। এলাকাবাসী সূত্র জানায়, বেওয়ারিশ কুকুরের খাওয়ানোর কর্মসূচি গ্রহণ। অপ্রকৃস্থদের খাওয়ানোর কর্মসূচি গ্রহণ বড় মানবিকতার পরিচয় দিয়েছেন তিনি। এ ছাড়াও যারা করোনার সংকটে কর্মহীন হয়ে পড়েও মানুষের কাছে হাত পেতে সাহায্য নিতে পারে না এমন ব্যক্তিদেরকে খুঁজে খুঁজে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন জ্যাকব। চরফ্যাশন পৌরসভার হতদরিদ্রদের ১০ টাকা মূল্যের চালের সমুদয় অর্থ ব্যক্তিগতভাবে পরিশোধ করে বিনামূল্যে প্রদানের ব্যবস্থা করে দিয়েছেন ভোলা-৪ আসনের এমপি। এ ছাড়াও চরফ্যাশন উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ব্যক্তিগত অর্থায়নে করোনা উপসর্গ বহনকারীদের জন্য নিরাপদ নমুনা সংগ্রহকরণ বুথ স্থাপন করে দিয়েছেন তিনি।

স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই প্রদানসহ দুই উপজেলায় পর্যাপ্ত মাস্ক বিতরণ, জনসচেতনতা মূলক কার্যক্রম গ্রহণ ও কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সব ওয়ার্ডে ত্রাণ কমিটি গঠন করা হয়েছে। করোনাভাইরাসের পর থেকেই ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব ব্যতিক্রমী ও মানবিক কার্যক্রম শুরু সর্বমহলের প্রশংসা কুড়িয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here