মুজিববর্ষ উপলক্ষে বাউফল ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী

0
8

আব্দুুল আলিম  খান, পটুয়াখালী

“মুজিবর্ষের আহবান, ৩ টি করে গাছ লাগান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীর বাউফল উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী শুরু করেছে। সোমবার (২৯ জুন) সকাল ১০টায় উপজেলা ছাত্রলীগের সদস্য মোঃ রইসুল ইসলামের নেতৃত্বে কয়েকজন নেতাকর্মীরা একত্রিত হয়ে উপজেলা ও পৌর শহরের বিভিন্ন এলাকায় এ কার্যক্রম শুরু করেন।

জানা গেছে, সোমবার সকালে বাউফল সরকারী ডিগ্রী কলেজ ক্যাম্পাস, বাউফল সরকারী মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাস, কাগজির পুল বাসষ্টান্ড এলাকা, বাউফল পৌরসভা ভবনের সামনে, বাউফল ইউনিয়নের বিলবিলাস বাজার রোর্ড ও বিলবিলাস অবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাস এলাকায় মোট ১৫টি বৃক্ষরোপন করে এ কর্মসূচী শুরু করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রলীগের সদস্য রইসুল ইসলাম জানান, জাতির ক্রান্তিলগ্নে সবসময় মানুষের পাশে থাকা পরিবেশ ও প্রকৃতি রক্ষার দৃপ্ত শপথ হউক মুজিব বর্ষের অঙ্গীকার। তারই প্রেক্ষিতে মুজিব বর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি ও নির্দেশনা মোতাবেক আমাদের এ বৃক্ষরোপণ কর্মসূচি চলবে।

বাউফল ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানভির ইসলাম কোয়েল বলেন, প্রাণীকূল বেঁচে থাকার জন্য বৃক্ষ খুবই গুরুত্বপূর্ণ। প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। আমাদের দেশকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here