লালমোহনে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত

0
7

জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন

৯ ডিসেম্বর আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস। প্রতিবছরের মত এই বছরও “শুদ্ধচারই পুনরুদ্ধার” প্রতিপাদ্য বিষয় নিয়ে ভোলার লালমোহনে দুর্নীতি প্রতিরোধের শপথে পালন করা হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস। এ উপলক্ষ্যে লালমোহনের চৌরাস্তার মোড়ে ৯ ডিসেম্বর ২০২০ইং বুধবার বিকাল ৩ টায় প্রায় ২০ টি সংগঠনের উদ্যোগে মানববন্ধন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি আবদুর রব মাস্টার, সাধারন সম্পাদক ও লালমোহন মিডিয়া ক্লাবের সভাপতি কবি রিপন শান, তজুমদ্দিন প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও তজুমদ্দিন উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক রফিক সাদী, আশ্রাফ নগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান কামরুল, লালমোহন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহীন আলম মাকসুদ, লালমোহন মিডিয়া ক্লাবের সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, দপ্তর সম্পাদক জাকির হোসেন জুয়েল, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম মলিন ও পৌর আওয়ামীলীগ নেতা নিয়াজ মুশফিক প্রমূখ।
বক্তরা তাদের বক্তব্যে বলেন রুখবো দুর্নীতি গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ। সুশাসিত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে দেশে আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান বিশেষ করে আইন প্রয়েগকারী সংস্থা, প্রশাসন, বিচার প্রক্রিয়া, নির্বাচর কমিশিন ও মাবিধাকার কমিশনের নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠ, দক্ষতা ও পেশাদায়িত্ব নিশ্চিতের পাশাপশি গণমাধ্যম ও দেশবাসীর স্বাধীন মত প্রকাশের অধিকার অক্ষুন্ন রাখতে হবে। দেশের প্রতিটি সেক্টরের জবাবদিহিতা থাকতে হবে। আমাদের আজকের শপথ হোক নিজে দুর্নীতি করব না এবং অন্যকেউ দুর্নীতি করলে বা করার চেষ্টা করলে প্রতিবাদ করব।
যে সব সংগঠনগুলো মানব বন্ধনে অংশ গ্রহণ করেন তা হলো, লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরিাধ কমিটি, লালমোহন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, উপজেলা শিল্প কলা একাডেমি, অষ্টিয়া বাংলাদেশ প্রেসক্লাব, লালমোহন মিডিয়া ক্লাব, ভোলা দক্ষিণ প্রেসক্লাব, কলিম উদ্দিন মিয়াজী ফাউন্ডেশন, দানবীর মজু পাঞ্চায়েত সমাজকল্যান ট্রাস্ট, মুক্তিযোদ্ধা সালাউদ্দিন স্মৃতিমঞ্চ, শান ফাউন্ডেশন, গ্যালাক্সী স্বেচ্ছাসেবী সংগঠন, লালমোহন সাংবাদিক ইউনিয়ন, লালমোহন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ রোদসী কৃষ্টি সংসার, নেক্সাস ৯৩, ইউরো সমাচার ও ইউরো বাংলা টাইমস, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম লালমোহন, ভোলার কন্ঠ ডটকম প্রমূখ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here