সাংবাদিক মাহবুবুর রহমানের ভগ্নিপতি শাহাবুদ্দিন মিয়ার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

0
4

রিপন শান

অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা, লালমোহন মিডিয়া ক্লাবের আন্তর্জাতিক সভাপতি, অষ্ট্রিয়া থেকে প্রকাশিত দৈনিক ইউরো সমাচার পত্রিকার সম্পাদক মাহবুবুর রহমান এর ছোট বোনের স্বামী;
তজুমদ্দিনের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন মিয়া গত ৩ ডিসেম্বর ঢাকা ন্যাশনাল হার্ট ফাউনডেশন হাসপাতালে বিকাল সাড়ে ৩টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল  ৬০ বছর ।
তিনি ছিলেন একজন সৎ,নিষ্ঠাবান এবং নিরীহ মানুষ । দীর্ঘ চাকুরীজীবনে কারো সাথে খারাপ ব্যাবহার করেছেন, এমন কথা শুনা যায়নি । তাইতো তজুমদ্দিন সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত তাঁর নামাজে জানাযায় হাজার হাজার মানুষের ঢল নামে । মানুষের চাপা কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠে । ঐদিন জানাজায় উপস্থিত থেকে মোঃ শাহাবুদ্দিন মিয়াকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন- তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক দেওয়ান, তজুমদ্দিন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা যুবলীগ সভাপতি শহীদল্লাহ কিরনসহ এলাকার বরেণ্য আলেম সমাজ । চলমান করোনা ভয়কে উপেক্ষা করে শোকাহত মানুষের বাঁধভাঙা সমাবেশ তজুমদ্দিন সরকারি কলেজ মাঠকে কানায় কানায় পূর্ণ করে । প্রমাণ হয়- ভালো মানুষের জানাজায় বরাবরই বেশি মানুষ হয় । বক্তাদের বক্তব্য এবং অন্তরের কান্না সেদিন মনে হয়েছে গাছের পাতা আকাশের পাখি বনের সবুজ ঘাসেরাও কেঁদেছিল।
অষ্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি ও আয়েবাপিসির উপদেষ্টা মাহবুবুর রহমানের ছোট বোন জামাই ও ভিয়েনা সিটি কর্পোরেশনের নির্বাচিত কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন এর ছোট ফুফা ব্যাংকার শাহাবুদ্দিন মিয়ার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন- অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব, বাংলাদেশ মিডিয়া ক্লাব ইন অস্ট্রিয়া, অস্ট্রিয়া বাংলাদেশ সিনিয়র ক্লাব, বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার, পদক্ষেপ বাংলাদেশ, শান ফাউন্ডেশন, মুক্তিযোদ্ধা সালাউদ্দিন স্মৃতিমঞ্চ , কলিমউদ্দিন মিয়াজী ফাউন্ডেশন, দানবীর মজিবুর রহমান পঞ্চায়েত সমাজকল্যাণ ট্রাস্ট, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি, লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, বিডিনিউজ২৪ ইউরোপ পরিবার, ইউরো বাংলা টাইমস পরিবার ,  ইউরো সমাচার বরিশাল ব্যুরো, লালমোহন মিডিয়া ক্লাব, নেক্সাস ৯৩ ফ্রেন্ডসপ্লাটফর্ম, গ্যালাক্সি স্বেচ্ছাসেবী সংগঠন সহ নানান সামাজিক প্রতিষ্ঠান।
এছাড়াও শোকাভিভূত পরিবারকে শোক কাটিয়ে উঠার তাওফিক দান এবং শাহাবুদ্দিন মিয়ার আপনজনরা এই শোককে কাটিয়ে শক্তিতে রূপান্তরিত করার জন্য দোয়া ও শুভকামনা জানিয়েছেন তজুমদ্দিন প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। না ফেরার দেশে পাড়ি জমানো তজুমদ্দিনের মডেল সন্তান শাহাবুদ্দিন মিয়াকেকে মহান আল্লাহ রাব্বুল আলামীন জান্নাতুল ফেরদৌসের অধিবাসী করুক- এই কামনা করে শোকাহত পরিবারের নিকট বিভিন্ন ব্যক্তি সংগঠন ও প্রতিষ্ঠানের তরফ থেকে আবেগগত শোকবার্তা পাঠানো হয়েছে বলে জানিয়েছে সংবাদসুত্র।
SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here