হারিয়ে যাওয়া ফোন উদ্ধারে এএসআই আরিফের সফলতা,ভোলায় ৪১ দিনে ৯ ফোন উদ্ধার

0
41

আকতারুল ইসলাম আকাশ,ভোলা

মোবাইল ফোন চুরি হলে বা হারিয়ে গেলে অনেকেই তা ফিরে পাওয়ার আশা ছেড়ে দেন। শুধুমাত্র নিয়ম রক্ষার জন্যই থানায় অভিযোগ দায়ের করেন ফোনের মালিকরা। কিন্তু হারানো বা খোয়া যাওয়া ফোন ফিরে পাওয়ার ক্ষেত্রে ভোলা থানা পুলিশ সা¤প্রতিক কালে যে সাফল্য পেয়েছ, তাতে মোবাইল হারালে পুলিশের উপরে ভরসা করাই যায়।
১লা জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি এই ৪১ দিনে ৯টি হারানো মোবাইল ফোন তাদের মালিকদের হাতে তুলে দিয়েছে ভোলা জেলা পুলিশ। স¤প্রতি এই প্রতিনিধিকে এমনটাই জানান, ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনায়েত হোসেন।
তিনি জানান, ১লা জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত এই ৪১ দিনে ভোলা সদর মডেল থানায় ফোন হারানোর ১৫ টি অভিযোগ দায়ের হয়েছিল। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই তদন্তে নেমে ৪১ দিনে ৯টি ফোন উদ্ধার করা হয়। বাকি ফোনগুলোও খুঁজে বের করার চেষ্টা চলছে। ফোন পেয়ে স্বভাবতই উচ্ছ¡সিত ফোনের মালিকরা। পুলিশ তৎপর হলে অনেক মানুষই এভাবে উপকৃত হবেন, সেকথাও বলেন প্রত্যেক ফোনের মালিকরা
তবে শুধু মোবাইল ফোনই নয়, ই ওয়ালেট-এ আর্থিক লেনদেন করতে গিয়ে প্রতারণার শিকার ও অনেক হারিয়ে যাওয়া ব্যক্তিকে সঠিক তথ্যের ভিত্তিতে পৌঁছে দিতেও সক্ষম হয়েছে ভোলা সদর মডেল থানা পুলিশ।
সফল মোবাইল উদ্ধারকারী ভোলা সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আরিফুল ইসলাম জানান, ২০২০ সালের নভেম্বর ডিসেম্বর মাসেও একাধিক মোবাইল ফোন উদ্ধার করতে পেরেছেন তিনি। হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারই তাঁর নেশা বলেও জানান তিনি।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনায়েত হোসেন বলেন, বিগতদিনে ভোলা থানায় এতোবেশি মোবাইল ফোন উদ্ধার করা সম্ভব হয়নি। কিন্তু ২০২০ সালের মাঝামাঝি থেকেই এখন অবধি অনেক নামি-দামি মোবাইল ফোন উদ্ধার করা সম্ভব হয়েছে।
ভোলা থানা পুলিশের এমন সফলতা দেখে এখন যে কেউই হারানো ফোন উদ্ধার করতে ভোলা থানায় লিখিত অভিযোগ দায়ের করছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here