৫ দফা দাবিতে চিনিকল শ্রমিকদের বিক্ষোভ ও মানববনন্ধন

0
258

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের সবকটি সুগারমিল রক্ষা, ৪ মাসের বকেয়া বেতন পরিশোধ সহ ৫ দফা দাবিতে  ঠাকুরগাঁও রোড় এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচ‌ি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও কেন্দ্রীয় আখচাষী সমিতি ঠাকুরগাঁওয়ের যৌথ উদ্যোগে আসন্ন মাড়াই মৌসুমে দেশের সব কয়টি চিনিকল চালুর তারিখ নির্ধারণ,  ৪ মাসের বকেয়া বেতন প্রদান, আখচাষীদের আখের মূল্য পরিশোধ, আসন্ন মাড়াই মৌসুসের আগে সার, বীজ, কীটনাশক সহ জরুরী উপকরণ সরবরাহ সহ  ৫ দফা দাবিতে  বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।
বাংলাদেশ আখচাষী ফেডারেশনের  প্রধান উপদেষ্টা রুহুল আমীনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,বাংলাদেশ আখচাষী ফেডারেশনের সহ-সভাপতি ইউনুস আলী, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো: উজ্জল হোসেন, সাধারন সম্পাদক মুহাম্মদ এনায়েত আলী উলুব্বী, সহ-সম্পাদক ওবায়দুর রহমান সহ শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতারা।
এ সময় বক্তারা চিনি শিল্প বন্ধ করার প্রক্রিয়া বাতিল করে ১৫টি চিনিকল চালু করার তারিখ নির্ধারণ এবং খুব শিঘ্রই বেতনের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহনের আহ্বান করেন।
বিক্ষোভ মিছিলটি   চিনিকলের  প্রধান  ফটক থেকে বের হয়ে ঠাকুরগাঁও রোড় এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিনিকলের  প্রধান গেটের সামনে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন পালন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here