এবার একদিনে ১৯ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা

0
32

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:

এবার একদিনে ১৯টি প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা নির্ধারণ করা হয়েছে। আগামী শুক্রবার (৫ নভেম্বর) এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে গত ২৯ অক্টোবর বিসিএসসহ একইদিনে আরও অন্তত এক ডজন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা নেওয়া হয়েছিল।

আগামী শুক্রবার (৫ নভেম্বর) সকাল, দুপুর ও বিকালে এসব পরীক্ষা হবে। এর মধ্যে একই সময়ে অনুষ্ঠিত হবে কয়েকটি প্রতিষ্ঠানের পরীক্ষা।

এতে কোনটা রেখে কোনটায় অংশ নেবেন-তা নিয়েই চরম বিড়ম্বনায় পড়েন চাকরিপ্রার্থীরা। অনেকেই কষ্টের টাকায় আবেদন করেও পরীক্ষা দিতে পারেননি। স্বপ্নভঙ্গ ও অর্থের অপচয় হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রার্থীরা।

যে ১৯টি প্রতিষ্ঠান, মন্ত্রণালয় ও সংস্থার নিয়োগ পরীক্ষা হবে আগামী শুক্রবার, সেগুলো হলো- স্থানীয় সরকার বিভাগ, কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৪, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, শ্রম আদালত সিলেট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, খাদ্য অধিদপ্তর, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, সমন্বিত সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এবং বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের তিনটি পদের ব্যবহারিক বাদে বাকি প্রতিষ্ঠানগুলোর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। খাদ্য অধিদপ্তরে পরীক্ষা হবে দেশের ৮টি বিভাগীয় শহরে (ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ)। শ্রম আদালত সিলেটের পরীক্ষা হবে সিলেটে।  পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার পরীক্ষা হবে বগুড়ায়। আর বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা ঢাকায় হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here