কলাপাড়ায় কৃষক চাউল পায় না, চাউল পায় ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটর

0
15

রিমন সিকদার,কলাপাড়া

বাংলাদেশ সরকারের খাদ্য অধিদপ্তর এর ১০ টাকা দরে চাউলের কার্ড থাকা সত্ত্বেও চাউল না পেয়ে জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরছে হতদরিদ্র আব্দুল হামিদ। অথচ একই কার্ড নাম্বার দিয়ে চাল উত্তোলন করছে এক বিত্তবান ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটর।
জানাগেছে, কার্ড নং-২৬২৬, দিয়ে আব্দুর হামেদ মল্লিক (৬৫) চাউল উত্তোলন করে আসছিল।  কিন্তু হঠাৎ করে চাউল দেওয়া বন্ধ করে দিয়েছে ডিলাররা, কারণ তার নাম তালিকায় নেই। তালিকায় রয়েছে নীলগঞ্জ ইউনিয়নের কুমিরমারা গ্রামের আঃ হক মল্লিকের ছেলে ও নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটর বিত্তবান রেজাউল করিমের নাম। একজন ইউনিয়ন পরিষদ কম্পিউটার অপারেটর কিভাবে দরিদ্রদের চাউলের তালিকা নাম থাকে এবং কিভাবে চাউল পায় এমন প্রশ্ন রয়েছে সুশীল সমাজে।
অভিযুক্ত নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটর বিত্তবান রেজাউল করিম বলেন, আমি ২০১৭ সাল থেকে চাউল উত্তোলন করে আসছি। ২৬২৬ নং কার্ড  আমার। আব্দুর হামেদের নাম তালিকায় কোন নাম নেই, তিনি ভুয়া কার্ড ব্যবহার করছে। এই ভুয়া কার্ড নিয়ে রিপোর্ট করলে সাংবাদিকের নামে মামলা করা হবে বলে তিনি জানান।
এ ব্যাপারে নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির মাহমুদ বলেন, আব্দুল হামিদ আমার কাছে আসেনি, তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here