কলাপাড়ায় মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত করার বিচার দাবীতে মানববন্ধন

0
3

রিমন সিকদার, কলাপাড়া

পটুয়াখালীর কলাপাড়ায় চাঁদার দাবীতে বীর মুক্তিযোদ্ধা শাহআলম হাওলাদার (৬৫) কে পিটিয়ে বাম হাত ও দু’পা ভেঙ্গে দেয়ার ঘটনার বিচার দাবীতে মঙ্গলবার (১ডিসেম্বর) সকাল ১০ টার দিকে স্থানীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করেছে মুক্তিযোদ্ধারা। পরে এর বিচার দাবী করে সংবাদ সন্মেলন করেছেন তারা।
মানববন্ধনে পটুয়াখালী জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম.এ হালিম, কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, কলাপাড়া উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. বদিউর রহমান বন্টিন, বীরমুক্তিযোদ্ধা আলাউদ্দিন মধু সহ শতাধিক মুক্তিযোদ্ধারা অংশ গ্রহন করেন। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাকামইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির কেরামত ও টিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মাহমুদুল হাসান সুজন মোল্লা।
পরে বেলা ১১ টার দিকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এক সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বদিউর রহমান বন্টিন । লিখিত বক্তব্যে তিনি বলেন, দেশ স্বাধীন করার ৪৮ বছর পরেও মুক্তিযোদ্ধাদের পদে পদে লাঞ্চিত হতে হচ্ছে । এমনকি স্বাধীনতা বিরোধীদের হাতে মার খেয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়তে হচ্ছে। এটা অনেক কষ্টের এবং দুঃখের । মুক্তিযোদ্ধারা এ ঘটনার পর্যালোচনা করে দেখতে পান , তাদের জায়গা-জমি, ব্যবস্যা প্রতিষ্ঠান কুক্ষিগত করার হীন চেষ্টায় লিপ্ত এ সন্ত্রাসীরা । মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠা করার জন্য। কাউকে চাঁদা দেওয়ার জন্য নয় । তাদের দাবী মুক্তিযোদ্ধা শাহআলম হাওলাদারের উপর হামলাকারীদের প্রকৃত শাস্তি নিশ্চিত করা। সংবাদ সন্মেলনে উপজেলার অধিকাংশ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য, রবিবার (২৯ নভেম্বর ) বিকলে কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের শান্তিপুর গ্রামের অধিবাসী মুক্তিযোদ্ধা মো. শাহআলম হাওলাদরের কাছে দশ লাখ টাকা চাঁদার দাবীতে তাকে পিটিয়ে বাম হাত ও দু’পা ভেঙ্গে দেয়া হয়। এ ঘটনায় নেতৃত্বদান কারী উপজেলার টিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান শিমু, তার ২য় স্ত্রী মোসা: খাদিজা আক্তার এলিজা (৪৫), সহযোগী মো. নেছারউদ্দিন হাওলাদার (৩৫) মো. ইমরান গাজী (৩০) ও মো. নাঈম (৩০) কে সহ পাঁচ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। এ ঘটনায় মুক্তিযোদ্ধা শাহআলমের স্ত্রী মোসা.আকলিমা বেগম বাদী হয়ে ১১ জনকে আসামী করে রবিবার রাতে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তার ৭দিনের রিমান্ড আবেদন ৬ডিসেম্বর শুনানীর দিন ধার্য রেখেছেন বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here