কলাপাড়ায় মেয়র পদে বিএনপি’র প্রার্থী হাজী হুমায়ুন সিকদার

0
2

রিমন সিকদার, কলাপাড়া

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি’র প্রার্থী হিসেবে উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী হুমায়ুন সিকদারকে মনোনীত করেছেন তৃনমূল নেতা-কর্মীরা। বুধবার (১৩জানুয়ারী) বেলা ১১ টায় উপজেলা বিএনপি’র নতুনবাজারস্থ দলীয় কার্যালয়ে তৃনমূল বিএনপি’র কাউন্সিলে সর্ব সম্মতিক্রমে হাজী হুমায়ুন সিকদারকে সর্বসম্মতিক্রমে ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী হিসেবে মনোনীত করা হয়।

এর আগে পৌর বিএনপি’র সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু’র সভাপতিত্বে তৃনমূল কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী সংসদের স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও উপজেলা সভাপতি এবিএম মোশারেফ হোসেন। কর্মী সভায় পৌরসভার ৯টি ওয়ার্ডের সভাপতি-সম্পাদকের মতামতকে গুরুত্ব দিয়ে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক গাজী মো: ফারুক, মুসা তাওহীদ নান্নু মুন্সী এবং সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দীন হুমায়ুন সিকদারকে তাদের সমর্থন ব্যক্ত করেন।

এদিকে বিএনপি’র তৃনমূল সভায় মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে হাজী হুমায়ুন সিকদার মনোনীত হওয়ায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা পৌরসভা নির্বাচনে একজন সৎ, নিষ্ঠাবান বিএনপি নেতাকে তাদের প্রার্থী হিসেবে মনোনয়ন করায় বিএনপি চেয়ার পারসন বেগম খালেদা জিয়া, যুগ্ম মহাসচিব তারেক রহমান ও কেন্দ্রীয় বিএনপি নেতা এবিএম মোশারেফ হোসেনকে ধন্যবাদ জানিয়েছেন ।

উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক মুসা তাওহীদ নান্নু মুন্সী বলেন, ’তৃনমূলের নেতা-কর্মীদের মতামতের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা তিনজন দলীয় মনোনয়ন প্রত্যাশী ঐক্যবদ্ধ ভাবে হাজী হুমায়ুন সিকদারকে সমর্থন জানিয়েছি। সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে হাজী হুমায়ুন সিকদার ধানের শীষ প্রতীক নিয়ে ফের মেয়র নির্বাচিত হবে, ইনশআল্লাহ।’

বিএনপি’র মেয়র প্রার্থী হাজী হুমায়ুন সিকদার গনমাধ্যম কর্মীদের বলেন, ’১৯৯৯ থেকে ২০১০ পর্যন্ত দু’বার জনগনের ভোটে আমি মেয়র নির্বাচিত হয়েছি। আমি পৌরসভার উন্নয়ন ও নাগরিকদের সেবা দিতে নিরলস ভাবে চেষ্টা করেছি। নাগরকিদের উপর করের বোঝা চাপাইনি। পৌরসভার উন্নয়ন কাজের টেন্ডার প্রক্রিয়া স্বচ্ছতার সাথে সম্পন্ন করেছি। পৌরসভার একটি টাকাও তছরুপ করিনি। ভোটাররা আমাকে চেনে, জানে। তাই তাদের খেদমত করার জন্য আমাকে পুন:রায় তারা মেয়র নির্বাচিত করবে বলে আমি বিশ্বাস করি।’

উল্লেখ্য, চতুর্থ ধাপে ঘোষিত ৫৬টি পৌরসভা নির্বাচনের মধ্যে কলাপাড়া পৌরসভায় এবার প্রথম ভোট অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে। ১৭ জানুয়ারী মনোনয়ন দাখিল, ১৯ জানুয়ারী বাছাই, ২৬ জানুয়ারী মনোনয়ন প্রত্যাহারের তারিখ নির্ধারন সহ ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে ভোট অনুষ্ঠিত হবে। এবারের কলাপাড়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১২৮৮৩। তন্মধ্যে নারী ৬৫৫০, পুরুষ ৬৩৩৩।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here