কুড়িগ্রামে কৃষি বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী

0
35

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

কুড়িগ্রামে কৃষি বিশ্ববিদ্যালয় করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৪ মে) সকালে গণভবন থেকে রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রী এ বিভাগের অন্যান্য জেলার কর্মকর্তাদের সঙ্গেও মতবিনিময় করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কৃষি বিশ্ববিদ্যালয় আমারই আইডিয়া। আমি বলেছিলাম এটা করবো, এটা হয়ে যাবে। আইন পাস করে দেবো আমরা, কৃষি বিশ্ববিদ্যালয় হবে।

কুড়িগ্রাম জেলা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ায় সন্তোষ প্রকাশ করে শেখ হাসিনা বলেন, কুড়িগ্রাম খাদ্যে উদ্বৃত্ত, এটাই আমি খুব আনন্দিত। এটা ধরে রাখতে হবে। এখানে ফসল উপাদনটা বহুমুখী করতে হবে। চিলমারী বন্দরের কাজও আমরা শুরু করেছিলাম। কিন্তু করোনা ভাইরাসের কারণে সব আটকে গেল। সেটাও হয়ে যাবে, নদীগুলো সব ড্রেজিং করা হবে। অনেক প্ল্যান নেওয়া আছে।

রংপুর ও কুড়িগ্রামে যেন আর মঙ্গা ফিরে না আসে সেই আশাবাদ ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, কুড়িগ্রাম আরও উন্নত হোক। কুড়িগ্রামের মানুষ ভালো থাকুক। আর মঙ্গা যেন ফেরত না আসে। রংপুরে যেন মঙ্গা ফিরে না আসে, সেদিকে বিশেষ দৃষ্টি দিতে হবে।

তিনি বলেন, রংপুরকে আমি বিশেষভাবে বলে যাচ্ছি, যেহেতু এটা একটি মঙ্গাপীড়িত এলাকা ছিল, এখানে যারা একটু সচ্ছল পরিবার আছেন বা আমাদের প্রশাসনের সবাইকে আমি অনুরোধ করবো এ এলাকায় যেন আর মঙ্গা ফিরে না আসে। সে দিকে বিশেষভাবে দৃষ্টি দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here