কুয়াকাটায় অবৈধ স্থাপনা নির্মাণের অপরাধে ৬ জনকে জরিমানা

0
6

আব্দুল আলিম খান, পটুয়াখালী

পটুয়াখালীর কুয়াকাটায় অবৈধ স্থাপণা নির্মানের অপরাধে ৬জনকে জরিমানা করা হয়েছে । পর্যটন নগরী কুয়াকাটায় খালের পাড় দখল করে স্থাপনা তৈরী ও মুরগীর বাজার বসানোর অপরাধে ৬জনকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব স্থাপনা অপসারণ করার জন্য নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডলের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত এ অর্থদন্ড প্রদান করেন। এছাড়া করোনাকালে স্বাস্থ্য বিধি উপেক্ষা করে মাস্ক ব্যবহার না করায় দুইজনকে তিন’শ টাকা জরিমানা করা হয়েছে। এসময় কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, মুরগী ব্যবসায়ী বশির (৩০), জালাল মোল্লা (৩০), ফেরদাউস (২২) হারুন অর রশিদ (৩০), বেল্লাল (২৮), রাজ্জাক সিকদার (৪০) এদের প্রত্যেক ৫হাজার টাকা করে মোট ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় মুরগীর বাজারটি অপসারণ করা হয়।

স্থানীয়রা জানান, কুয়াকাটা পৌর এলাকার একমাত্র কুয়াকাটা খালের পাশেই গড়ে উঠেছে একটি বাজার। কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা বাজারটির উদ্ভোধন করায় এই বাজারটিকে মেয়র বাজার বলা হয়। খালের পাড় দখল করে পাকা ও আধাপাকা কয়েকটি মাছের আড়ৎ ও মুরগীর ঘর উত্তোলন করা হয়।

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল জানান, কুয়াকাটা খাল দখল করে মুরগীর বাজার ও মাছের গদি করা হয়েছে। প্রাকৃতিক জলাধার সংরক্ষণ আইন ২০০০ এর ৮ ধারা অনুযায়ী আটকৃকতদের এ অর্থদন্ড করা হয়েছে। এসময় মুরগীর বাজারটি উচ্ছেদ করা হয়েছে। খালের পাড়ে অবৈধভাবে গড়ে তোলা মাছের আড়দের বর্ধিত অংশ অপসারণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here