কুয়াকাটা পৌর নির্বাচন; মেয়র পদে ৪, কাউন্সিলর ৩৩, সংরক্ষিত আসনে ৮ নারী প্রার্থীর মনোনয়ন দাখিল

0
14

রিমন সিকদার, কলাপাড়া।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪জন, কাউন্সিলর ৩৩ ও সংরক্ষিত নারী আসনের ৮ কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, শেষ দিনে আবদুল বারেক মোল্লা (আওয়ামী লীগ), আবদুল আজিজ মুসুল্লী (বিএনপি), মো. নুরুল ইসলাম (ইসলামী আন্দোলন বাংলাদেশ) মনোনয়নপত্র দাখিল করেছেন। এর আগের দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন মো. আনোয়ার হাওলাদার।
২০১০ সালের ১৯ সেপ্টেম্বর পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের সাগর পাড়ের পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে শহর এলাকা হিসেবে উন্নীত করে সরকার। এরপর একই বছরের ১৫ ডিসেম্বর কুয়াকাটাকে পৌরসভা হিসেবে ঘোষণা করেন এবং কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিয়াকত আলী প্রথম পৌর প্রশাসক হিসেবে নিয়োগ পান। ২০১১ সালের ৩১ মে নবগঠিত কুয়াকাটা পৌরসভাকে সহায়তা করার জন্য ১৯ সদস্য বিশিষ্ট পৌর পরিষদ গঠন করা হয়। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর কুয়াকাটা পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।
কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুর রশিদ বলেন, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামি ৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ১০ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২৮ ডিসেম্বর ইলেক্ট্রোনিক ভোটিং মেশিনে (ইভিএম) কুয়াকাটা পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here