চরফ্যাশনে পাঁচ বস্তা চাল উদ্ধার। যুবকের কারাদণ্ড

0
69

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

ভোলার চরফ্যাশনের নুরাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ড থেকে পাঁচ বস্তা চালসহ ইউপি চেয়ারম্যানের কর্মী মিজানকে আটক করে ৫ হাজার  টাকা জরিমানা ও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দকৃত চাল নিলামে ৩ হাজার পাঁচশত টাকায় বিক্রি করাা হয়েছে। শুক্রবার রাতে সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন মাহমুদ এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত মিজান উপজেলার নুরাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চর তোফাজ্জল গ্রামের মাসুদের ছেলে। স্থানীয় জেলে আনিসুল হক, সৈয়দ আহমেদসহ কয়েকজন  জেলে অভিযোগ করেন ইউপি চেয়ারম্যানের কর্মী মিজান তাদের কাছ থেকে ফটোকপি নিয়ে চাল উত্তোলন করে তাদের অর্ধেক দেবার কথা বললেও পরে তাদেরকে চাল দেননি।  নিবন্ধিত জেলে সেলিম মাঝী, রিয়াদ, শামসুদ্দিনসহ কয়েকজন জেলে  অভিযোগ করেন তাদের নামে  বরাদ্দ থাকলেও তারা এখন পর্যন্ত কোন চাল পাননি। চাল না পাওয়া জেলেরা ইউপি চেয়ারম্যানের  বিরুদ্ধে বিক্ষোভ করেন।  চাল কম দেয়ার অভিযোগও করেন অনেকে জেলে ।

স্থানীয়রা অভিযোগ করেন তিন মাসের চাল উত্তোলন করলেও কোন জেলে এক মাস, কোন জেলে দুই মাসের চাল পেয়েছেন। জেলেদের নামের বরাদ্দের বাকি চাল আত্মসাৎ হয়েছে ।

আটককৃত মিজান দাবি করেন তার ভাই খোকন, ভগ্নিপতি বজলুর রহমান, ফুফু কোহিনুর ও পার্শ্ববর্তী তারার মায়ের কাছ থেকে চার বস্তা চাল ক্রয় করেন। খোকন চাল বিক্রির কথা স্বীকার করলেও তার বোন ও ফুফু চাল বিক্রির কথা অস্বীকার করেন। পার্শ্ববর্তী আব্দুল কাদের ঘর থেকে উদ্ধার হওয়া চালের বিষয়ে কাদেরের স্ত্রী জানান তাদের এক বস্তা চাল  মিজান কিনে দিয়েছেন।

খোকন ও কোহিনুর বলেন এ বছরে তারা শুক্রবার  ৩০ কেজির এক বস্তা আর আগের মাসে এক বস্তা করে  চাল পেয়েছেন। এবছরের আর চাল পাননি। নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন মাহমুদ জানান অনেক জেলেদের অভিযোগ  মিজান  তাদের জেলে কার্ডের ফটোকপি নিয়ে চাল উত্তোলন করে তাদের দেওয়ার কথা বললেও তাদের চাল দেননি। মিজান এর বাড়ি থেকে উদ্ধার হওয়া চালের বিষয়ে তার বক্তব্যে অনেক  অসঙ্গতি ছিল। তার ৫হাজার টাকা জরিমানা ও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। জব্দকৃত চাল নিলামে বিক্রয় করা হয়েছে।

নুরাবাদ ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান তিনি জেলে কার্ড দেখে স্বচ্ছভাবে প্রকৃত জেলেদের মাঝে চাল বিতরণ করছেন। ট্যাগ অফিসারের উপস্থিতিতে চাল দিয়েছেন কোন জেলেকে চাল কম  দেননি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here