চরফ্যাশনে খামারে বিষ ঢেলে ২ লাখ টাকার মাছ নিধন

0
82

কে হাসান সাজু, চরফ্যাশন

ভোলা চরফ্যাশন উপজেলার আসলামপুর আ. আজিজ হাওলাদারের মাছের খামারে বিষ প্রয়োগ করে রেণু-পোনাসহ প্রায় ২ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ১৪মে বৃহস্পতিবার রাতে উপজেলার আসলামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত মাছচাষি ওয়ার্ড যুবলীগের সভাপতি। পুলিশ এবং সংবাদকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

চরফ্যাশন থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আসলামপুর ৮ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য অজিউল্লাহর ছোট ভাই আ. আজিজ হাওলাদারে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। চলতি বছর প্রায় ২ লাখ টাকার বিভিন্ন প্রজাতির রেণু-পোনা ছাড়েন তিনি। এ ছাড়াও ওই খামারে পুকুরে ৪ লক্ষাধিক টাকার রুই, কাতল, মৃগেল, কার্পসহ বিভিন্ন জাতের বড় মাছ চাষ করে আসছিলেন।

তার অভিযোগ, গত ৮ মে পার্শ্ববর্তী বাড়ি জাহাঙ্গীর ও মাইনউদ্দিনের হাঁস খামারে আসলে আমি ধরে ইজারাতে দেই। এর পর থেকে তারা আমি কিভাবে এ খামারে মাছ চাষ করি দেখিয়ে দেওয়ার হুমকি দিয়ে আসছে। গত বৃস্পতিবার রাতে তারাসহ আরো কয়েকজন মিলে আমার খামারে বিষ প্রয়োগ করে আমার প্রায় ২ লাখ টাকার মাছ মেরে ফেলছে। এমনকি কতগুলো পেঁপে গাছ কেটে ফেলছে। আমি ছয়জনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছি। খামারের মালিক আজিজ আরো অভিযোগ করে বলেন, উল্লেখিত ব্যক্তিদের সাথে দীর্ঘদিন ধরে তার বিরোধ চলে আসছে।

চরফ্যাশন থানার ওসি শামসুল আরেফীন অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here