চরফ্যাশনে খাস জমির উপর ঘর নির্মিত হওয়ায় অভিযোগ এলাকাবাসীর

0
21

কে হাসান সাজু, চরফ্যাশন

ভোলা চরফ্যাশন উপজেলার ইমামগঞ্জ বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠানই সড়কের সৌন্দর্য বিনষ্ট করার অভিযোগ উঠেছে। স্থানীয় বাজার ব্যবসায়ী ও এলাকার পথচারীগন এই খাস জমির উপর নির্মিত ঘরটি সরানোর জন্যে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চরফ্যাশন উপজেলার কাশেমগঞ্জ বাজার হয়ে বাশিরদোন বাজার পর্যন্ত জমাদার সড়ক ইমামগঞ্জ নামক বাজারের উপর দিয়ে নির্মিত হচ্ছে। দক্ষিণ মাদ্রাজ মৌজার ৯৫ জেলনং এর ডিয়ারা ১ নং খাস খতিয়ানে ১০৬১ দাগে শ্রেণি রাস্তা ও ১১১০ দাগে শ্রেণি খাল রয়েছে। মিলন বেপারী নামক জনৈক ব্যক্তি একটি ব্যবসা প্রতিষ্ঠান খাস জমির উপর উত্তোলন করে বসে আছে। জনগনের দাবীর মুখে ওই স্থান দিয়ে স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এলজিইডির মাধ্যমে একটি পাঁকা সড়ক নির্মাণ করা হচ্ছে। কাছ চলমান রয়েছে। ওই সড়কের সামনে ঘর ও ঘরের পেছনে রয়েছে ব্রীজ। ঘরটি উত্তোলন বা সরানো হলে সড়কটি বরাবর সোজা গিয়ে ব্রীজের সাথে মিলিত হত। কিন্তু একটি ব্যবসা প্রতিষ্ঠান ঘরের পুরো বাজারের সৌন্দর্য বিনষ্ট হচ্ছে। আবার বাকাঁ পথে দুর্ঘটনার আশংখাও রয়েছে।

স্থানীয় ইমামগঞ্জ বাজারের সভাপতি সিরাজুল ইসলাম ও সম্পাদক মোস্তফা বলেন, খাস খতিয়ানের সড়কটির উপর নির্মিত ঘরটি উঠিয়ে নেয়ার জন্যে আমরা জেলা প্রশাসক, চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমির কাছে পৃথক পৃথক লিখিত ভাবে জানিয়েছি। খাস খতিয়ানের ঘরটি উঠিয়ে দেয়ার জন্যে প্রশাসনের কাছে দাবী জানচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here