চরফ্যাশনে পাঁচ হাজার মানুষকে আশ্রয় কেন্দ্রে নিয়েছে পুলিশ, কোস্টগার্ড

0
21

কে হাসান সাজু, চরফ্যাশন

ঘুর্নিঝড় আমফান থেকে রক্ষা করতে ভোলার চরফ্যাশনের বিছিন্ন দ্বীপ ঢালচরের পাঁচ হাজার আশ্রয়হীন মানুষকে দক্ষিণ আইচা থানার সাত টি আশ্রয়কেন্দ্রে আশ্রয়ে এনেছেন দক্ষিণ আইচা থানা পুলিশ ও চর মানিকা কোস্টগার্ড।

সহকারী কমিশনার ভুমি শাহীন মাহমুদ এ তথ্য নিশ্চিত করে বলেন- বঙ্গোপসাগরের কোল ঘেষা ঢালচরে কোন বেড়ীবাধ না থাকায় ঝুকিপূর্ন বিবেচনা করে মূল ভুখন্ডে ১১টি ট্রলারের সাহায্যে কোষ্টগার্ড, পুলিশ আশ্রয় কেন্দ্রে এনেছেন।

এ সময় আশ্রয়কেন্দ্র গুলোতে শুকনো খাবার সরবরাহ করা হয়েছে। করোনা প্রভাব থাকায় ৩টি আশ্রয়কেন্দ্রের পরিবর্তে ৭ টি আশ্রয় কেন্দ্র নেয়া হয়েছে।

ঢালচরের চেয়ারম্যান আবদুস ছালাম হাওলাদার জানান, ঢালচর থেকে আশ্রয়কেন্দ্রে যাওয়া মানুষ তাদের নিজ অথবা চরফ্যাশন বা লালমোহনে আতœীয়ের বাড়ীতে অবস্থান নিতে পারবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, আগাম প্রস্তুতি হিসেবে নগদ অর্থ, শুকনো খাবার, প্রেরণ সহ সকল সাইক্লোন সেল্টার কাম স্কুল, মাদ্রাসা গুলো আশ্রয়কেন্দ্র হিসেবে খোলা রাখা হয়েছে।

দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশীদ জানান, ঢালচরের বাসিন্দাদের আশ্রয়কেন্দ্র গুলোতে আসার জন্য উপজেলা প্রশাসনের সহযোগিতায় তদন্ত কেন্দ্রের সকল সদস্য কাজ করছে। এছাড়া সকলকে নিকটবর্তী আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য আমাদের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here