চরফ্যাসনে নন এমপিও শিক্ষক কর্মচারীদের প্রধান মন্ত্রীর বিশেষ অনুদান প্রদান

0
54

কে হাসান সাজু , চরফ্যাসন

ভোলা চরফ্যাসনে নন এমপিও শিক্ষক কর্মচারীদের প্রধান মন্ত্রীর ত্রান তহবিলের অনুদানের নগদ অর্থ প্রদান করা হয়েছে। ৩ জুলাই শুক্রবার উপজেলা পরিষদ থেকে ২৪০জন শিক্ষক ও কর্মচারিকে দশ লক্ষ ষাট হাজার টাকা বিতরন করা হয়।
জানায়ায়, করোনা প্রর্দুভাবে চরফ্যাসনের নন এমপিও ভূক্ত ৪৮টি স্কুল, কলেজ, মাদ্রাসা, বন্ধ থাকায় প্রতিষ্টানের শিক্ষক কর্মচারীদের আর্থিক সংকটের কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ‘বিশেষ অনুদান’ এর খাত থেকে চরফ্যাসন উপজেলায়২৪০জন শিক্ষক ও কর্মচারিদেও মধ্যে প্রধান মন্ত্রীর ত্রান তহবিলের বিষেশ অনুদানের দশ লক্ষ ষাট হাজার টাকা বিতরন করা হয়। চরফ্যাসন উপজেলার স্কুল ,কলেজ মাদ্রাসার মোট ২৪০ জন নন এমপিও ভুক্ত শিক্ষক কর্মচারীদে মধ্যে শিক্ষকরা ৫হাজার টাকা এবং কর্মচারিরা ২ হাজার ৫শ’ টাকা করে প্রধান মন্ত্রীর ত্রান তহবিলের বিষেশ অনুদানের নগদ অর্থ প্রদান করা হয়েছে।
উল্লেখ্য দেশের আট হাজার ৪৯২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিও (বেতনবাবদ সরকারি টাকা পান না) ৮০ হাজার ৭৪৭ শিক্ষককে পাঁচ হাজার টাকা করে অনুদান দিচ্ছে সরকার। আর ২৫ হাজার ৩৮ জন কর্মচারী পাবেন আড়াই হাজার করে টাকা।করোনা ভাইরাসের কারণে অনির্ধারিত বন্ধে সংকটে পড়ায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষক-কর্মচারিদের এই আর্থিক দিচ্ছেন সরকার। চরফ্যাসন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক মিলন জানান, চরফ্যাসন উপজেলার স্কুল , কলেজ মাদ্রাসা মিলে ৪৮ টি প্রতিষ্টানে নন এমপিও শিক্ষক কর্মচারীদের করোনা সংকটকালীন সময়ে প্রধান মন্ত্রীর বিষেশ তহবিলের অর্থ বিতরন করা হয়েছে।
চরফ্যাসন উপজেলা তরুন প্রভাষক ঐক্যেও সভাপতি প্রভাষক শরিফুল আলম সোয়েব জানান, করোনা সংকট কালীন সময়ে চরফ্যাসন উপজেলা নন এপিও শিক্ষকদের পাশে দাড়িয়ে প্রধান মন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা মানবতার পরিচয় দিয়েছেন। পাশাপাশি চরফ্যাসন ও মনপুরার আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির একান্ত প্রচেষ্টায় চরফ্যাসন উপজেলার ২৪০ জন শিক্ষক কর্মচারীরা প্রধান মন্ত্রীর বিশেষ অনুদান পেয়েছেন । এজন্য চরফ্যাসন উপজেলা শিক্ষক কর্মচারীদেও পক্ষে মানবতার নেত্রী জন নেত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here