জগতের সকল মাকে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রিয়া আওয়ামী লীগ সম্পাদক সাইফুল ইসলাম কবির

0
14

রিপন শান

আজ মে মাসের দ্বিতীয় রবিবার । ১০ মে ২০২০ । বিশ্ব মা দিবস । আর আবেগিয় অনুভবের মহত্তম দিনে জগতের সকল মাকে বিশ্ব মা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজকর্মী , অস্ট্রিয়া প্রবাসী বাঙালি কমিউনিটির প্রিয়মুখ সাইফুল ইসলাম কবির । কবির সাথে কণ্ঠ মিলিয়ে তিনিও বলতে চান- মা কথাটি ছোট্ট অতি কিন্তু জেনো ভাই, ইহার চেয়ে নাম যে মধুর তিনভূবনে নাই ।

আমরা প্রত্যেকেই এই পৃথিবীর আলো দেখেছি দু’জন মানব-মানবীর মাধ্যমে স্রষ্টার অপার মহিমায়। আর তারা এই দু’জন মানব-মানবী হলেন আমাদের মা ও বাবা।

বিশ্বের সকল মায়ের প্রতি অপরিসীম শ্রদ্ধা জানিয়ে অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির বলেন, ভূমিষ্ট হওয়ার পর মাটি স্পর্শ করার আগেই যার কুলে আমাদের বসবাস তিনি আমাদের সেই গর্ভধারীনী “মা” । কষ্ট শব্দটি সবসময় তার কাছে অপরিচিতই মনে হয়েছে। পৃথিবীর বুকে এই একটি মানুষই আছে, যার ভালবাসা কখনো খন্ডন করা যায় না।

তিনি আরো বলেন, জীবনে চলার পথে প্রত্যেকটি মুহূর্তে একটি সন্তানের সাথী হয় মা। কিন্তু মায়ের ভালবাসা এতই নিখুত যে, এখানে স্বার্থপরতার একটি ধূলি কনাও পাওয়া যায় না। অকৃত্রিম এই ভালবাসার বন্ধনে সারা জীবন নিজের সন্তানকে আগলে রাখতে চান “মা”। সন্তানের বিপদ-আপদে অঝরে কত অশ্রু যে মায়ের চোখ থেকে পড়তে থাকে, তা একমাত্র বিশ্ববিধাতাই জানেন। সন্তানের সুখের জন্য কি না করে এই মা ? জীবনের শেষ প্রহর গুলোতেও চেষ্টা করে যায় সন্তানকে সুখী রাখতে। প্রায় প্রত্যেকটি মায়ের জীবনের শেষ ইচ্ছা হয় “ মৃত্যুর আগে যেন তার ছেলে মেয়েদের সুখি দেখে যেত পারেন।

সাইফুল ইসলাম কবির মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন- মাগো প্রতিদিন, প্রতিক্ষণে, প্রতি নিঃশ্বাসে, প্রতি বিশ্বাসে তোমায় স্মরণ করি গভীর শ্রদ্ধা ভালবাসা, কৃতজ্ঞতা, মমতা আর বাধঁভাঙ্গা চোখের জলে। সর্বদা বলি রাব্বির হাম হুমা কামা রাব্বা ইয়ানি সাগিরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here