জোয়ারের পানিতে প্লাবিত ইলিশা ফেরিঘাট, ভোলা-লক্ষ্মীপুর রুটে তীব্র যানজট

0
33

আকতারুল ইসলাম আকাশ,ভোলা

ভোলা সদর উপজেলার ইলিশায় বিআইডব্লিউটিএর হাই ওয়াটার ফেরিঘাট বিধ্বস্ত হওয়ার পর তা আজও সংস্কার করা হয়নি। যার ফলে বিপাকে পরেছে ভোলা-লক্ষ্মীপুর রুটের পরিবহন শ্রমিকরা। বিকল্প লো-ওয়াটার ফেরিঘাট থাকলেও ওই ঘাটের র‌্যাম ও এপ্রোস সড়ক অতি জোয়ারের পানিতে তলিয়ে থাকায় ভোলা-লক্ষ্মীপুর নৌ-রুটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এতে করে দূরপাল্লার যাত্রী ও ফেরিঘাটে আটকা পরা মালামাল নিয়ে অপেক্ষমান পরিবহন শ্রমিকরা চরম দুভোর্গে দিন কাটাচ্ছে। অনেকের মালামাল ইতিমধ্যে নষ্ট হয়ে গেছে।

ভোলা-লক্ষ্মীপুর রুটের যাত্রী ও পরিবহন শ্রমিকদের দাবী দ্রুত ইলিশা ঘাটে হাই ওয়াটার ফেরিঘাট সংস্কারসহ অতিরিক্ত আরো ফেরি দিলে গুরুত্বপূর্ন এই রুট দিয়ে সহজে যানবাহন চলাচল করতে পারবে।

এদিকে বিআইডব্লিউটিসির ভোলা-লক্ষ্মীপুর ফেরি সার্ভিসের উচ্চমান সহকারী মো: হেলাল উদ্দিন জানান, অতি জোয়ারের কারণে ইলিশা ঘাটে আনলোডে যেমন বিঘিœত হয়, তেমনই মতির হাট চ্যানেলে ভাটার সময় আটকে থাকায় ফেরির ট্রিপ কম হচ্ছে। তবে ইলিশা ফেরিঘাটে হাই ওয়াটার ঘাট থাকলেও ঝড়ে বিধ্বস্থ হলে বিআইডব্লিউটিএ তা নিয়ে গেছে।

বিআইডব্লিউটিএথর ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক মো: কামরুজ্জামান জানান, ২ থেকে ৩ দিনের মধ্যে হাই ওয়াটার প্লটুন ঘাট স্থাপন করা হলে সমস্যা সমাধান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here