ঢাকা থেকে পটুয়াখালী দলবেঁধে আসছে মানুষ, ধরা পড়লেই কোয়ারেন্টাইন

0
55

আব্দুল আলিম খান, পটুয়াখালী

ঢাকা থেকে দলবেঁধে উপকূলীয় জেলা পটুয়াখালীর অভিমুখে বিভিন্ন বাহনে ছুটে আসছে ঘরমুখো মানুষ। তবে জেলার সীমান্তে লেবুখালী ফেরিঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া আন্তঃজেলা চলাচল বন্ধে বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে। এখানে আটককৃতদের সরাসরি ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। ইতোমধ্যে ঢাকা থেকে আগত বেশ কয়েকজনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসানের দিকনির্দেশনায় সোমবার (১৮ মে) রাতে ঢাকাসহ অন্যান্য জেলা থেকে আগত নারী ও শিশুসহ ২৬ জনকে আটক করেছে পুলিশ। পরে তাদের লতিফ মিউনিসিপ্যাল সেমিনারি বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

পটুয়াখালী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) শেখ বিল্লাল হোসেন বলেন, জরুরি প্রয়োজন ছাড়া আন্তঃজেলা চলাচল বন্ধে পটুয়াখালী জেলার সীমান্তে লেবুখালী ফেরিঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জরুরি সেবা ব্যতীত চলাচলকারী সকল যানবাহন ফিরিয়ে দেয়া হচ্ছে। এছাড়া আন্তঃউপজেলা চলাচল উপজেলা সীমান্তে বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে।

স্থানীয় সাংবাদিক নেতা এমরান হাসান সোহেল বলেন, বিভিন্ন সোর্সের খবর আসছে। প্রাইভেটকার, মাইক্রোবাস এবং অ্যাম্বুলেন্সযোগে লোকজন পটুয়াখালীর বিভিন্ন উপজেলায় প্রবেশ করছে। লেবুখালী ফেরিঘাটে একটা চেকপোস্ট বসালে পটুয়াখালী জেলাটা সুরক্ষিত রাখা সম্ভব হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here