তজুমদ্দিনে বিধবার জমি দখলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

0
14

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

ভোলার তজুমদ্দিনের চাঁচড়ায় জোরপূর্বক জমি দখল করার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন জমির মালিক বিধবা নারী। ৫ জুন শুক্রবার বিকাল সাড়ে ৪টায় তজুমদ্দিন প্রেসক্লাবে এসে সংবাদ সম্মেলনের মাধ্যমে লিখিত বক্তব্যে বিধবা মনোজা খাতুন বলেন, উপজেলার চাঁচড়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের উত্তর চাঁচড়া সাকিনে ১২৫০, ৭৬৫ ও ৭৫৪নং খতিয়ান এবং ১৪৯০ ও ১৪৯১ দাগে তার স্বামী মৃত সফিউল্যাহ ৪২ শতাংশ জমি ক্রয় করেন। তারা ওই জমি ৩০ বছর পর্যন্ত ভোগ দখল করে আসছেন।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, চলতি বছরের মে মাস থেকে একই এলাকার মো. সামছল হক, আব্দুল বাকি, ফারহানুর রহমান ও মো. মোস্তফা গংরা জোরপূর্বক জমি দখলে নেয়ার চেষ্টা করেন। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্যদের অবহিত করেও কোন সুরাহা না পেয়ে থানায় লিখিত অভিযোগ দাখিল করি। কিন্তু দখলকারীরা জোরপূর্বক তাদের দখল অব্যাহত রাখেন।

বিধবা মনোজা খাতুন আরও জানান, তার এক ছেলে ও তিন মেয়ে রয়েছে। ছেলে ভাড়ায় হোন্ডা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। আমার এই জমিটুকু আনন্দ বাজারের কাছে হওয়ায় সামছল গংরা কিনতে চেয়ে ছিল, বিক্রি না করায় এখন জোরপূর্বক দখলে নিয়ে ঘর উত্তোলন করেন। আমাদের জমি রক্ষা করতে গেলে আমাকে ও আমার মেয়ে মারপিট করে পানিতে ফেলে দেয় এবং আমার একমাত্র ছেলেকে প্রাণনাশের হুমকি দেয়। আমি সাংবাদিকদের মাধ্যমে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সাহায্য কামনা করছি।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here