দশমিনার সেই চেয়ারম্যানের বিরুদ্ধে এবার এলজিএসপির টাকা লোপাটের অভিযোগ

0
43

আব্দুল আলিমম খান, পটুয়াখালী

পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সালের বিরুদ্ধে এবার এলজিএসপির টাকা লোপাটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার (১ জুলাই) দুপুরে আলীপুরা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোসা. শিরিনা বেগম পটুয়াখালী জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল এলজিএসপির ২০১৫-১৬ অর্থ বছরের ১৬ লাখ ৭৫ হাজার, ২০১৬-১৭ অর্থ বছরের ১০ লাখ ৫০ হাজার, ২০১৭-১৮ অর্থ বছরের ২৯ লাখ ৭৫ হাজার ও ২০১৮-১৯ অর্থ বছরের ২১ লাখ ২৪ হাজার ৫২১ টাকাসহ মোট ৭৮ লাখ ২৪ হাজার ৫৪১ টাকা কাজ না করে ক্ষতার প্রভাব খাটিয়ে আত্মসাত করেছেন।

ইউপি চেয়ারম্যান এলজিএসপির বিভিন্ন প্রকল্পের কাজ না করে ভুয়া ভাউচার তৈরি করে টাকা আত্মসাত করেন। আর আত্মসাতকৃত টাকা দিয়ে চেয়ারম্যান বাদশা ফয়সাল বাড়ি-ঘর ও জায়গা-জমিসহ গরু মহিষের মালিক হয়েছেন বলে অভিযোগে বলা হয়। অভিযোগকারী ইউপি সদস্য সুষ্ঠ তদন্তের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। এ বিষয় চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল তার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগকে মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন। পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী অভিযোগের বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

এর আগে, ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডির চাল আত্মসাতের অভিযোগ ওঠে। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে সম্প্রতি তাকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here