নব নির্বাচিত কাউন্সিলর নয়ন কে সংবর্ধনা দিলেন অষ্ট্রিয়া বাংলাদেশ দূতাবাস

0
5

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

বাংলাদেশী বংশোদ্ভূত মাহমুদুর রহমান নয়ন কে সংবর্ধনা দিলেন অষ্ট্রিয়ায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের নব নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মাদ আব্দুল মুহিত । এ সময় উপস্থিত ছিলেন মিশন উপ প্রধান রাহাত বিন জামান, দুতালয় প্রধান তারাজুল ইসলাম, অষ্ট্রিয়া- বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ও ইউরো সমাচার সম্পাদক মাহবুবুর রহমান এবং ইউরো বাংলা টিভির প্রতিনিধি মাশুক আহমেদ চৌধুরী ।

প্রথমেই  মাহমুদুর রহমান কে ফুলের তোড়া উপহার দিয়ে বরন করেন, মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মাদ আব্দুল মুহিত । রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশী বংশোদ্ভূত হিসেবে অষ্ট্রিয়ায় প্রথম কাউন্সিলর নির্বাচিত হওয়ায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এবং তিনি ব্যাক্তিগত ভাবে অভিনন্দন জানান । মাহমুদুর রহমান এর রাজনৈতীক জীবন এবং ব্যাক্তিগত পরিচয় তুলে ধরেন মিশন উপ প্রধান রাহাত বিন জামান । মাহমুদুর রহমান এর পরিচয় পাওয়ার পর মান্যবর রাষ্ট্রদূত ভূয়সী প্রশংসা করেন

বিভিন্ন আলাপ চারিতায় মান্যবর রাষ্ট্রদূত কাউন্সিলর কে অনুরোধ করে বলেন,সম্ভব হলে অষ্ট্রিয়ায় একটি স্থায়ী শহীদ মিনার করার জন্য । তিনি বলেন এ ব্যাপারে সব রকমের সাহায্য এবং সহযোগিতার জন্য বাংলাদেশ দুতাবাস সব সময় প্রস্তুত । উত্তরে মাহমুদুর রহমান বলেন, আমার প্রথম কাজই হবে এটা ,আপনারা দোয়া করবেন যেন অষ্ট্রিয়ায় শহীদ মিনার করে আরও একটি ইতিহাস করতে পারি ।

সংবর্ধনা শেষে দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশী রীতি অনুযায়ী সকল কে মিষ্টি খাওয়ানো হয় । বিদায় বেলায় মান্যবর রাষ্ট্রদূত মাহমুদুর রহমান কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী গ্রন্থ  (জার্মান ভাষায়) উপহার দেন । সবশেষে মান্যবর রাষ্ট্রদূত , মিশন উপ প্রধান এবং দুতালয় প্রধান মাহমুদুর রহমান নয়নের সামনের দিকে আরও এগিয়ে যাওয়ার প্রত্যাশা করেন ।

মাহমুদুর রহমান নয়ন ভিয়েনা সিটি কাউন্সিলের পক্ষ থেকে মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মাদ আব্দুল মুহিত, মিশন উপ প্রধান রাহাত বিন জামান এবং দুতালয় প্রধান তারাজুল ইসলাম কে আন্তরিক ধন্যবাদ জানান ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here